• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নর্থ সাউথে ইউনিভার্সিটি ক্রিকেট লীগ শুরু

  এনএসইউ প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ২২:৫৯
এনএসইউ
এনসিএল ক্রিকেট টুর্নামেন্ট (ছবি : সংগৃহীত)

দেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে এনসিএল-নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্রিকেট লীগ শুরু হয়েছে। নর্থ সাউথ ইউনিভার্সিটি অ্যাথলেটিক্স ক্লাবের আয়োজনে আন্তঃবিশ্ববিদ্যালয় ভিত্তিক এ টুর্নামেন্টে বিশ্ববিদ্যালয়টির ২১টি ক্লাব অংশগ্রহণ করবে।

সোমবার (১৮ নভেম্বর) খেলোয়াড় বাছাই প্রক্রিয়ার মাধ্যমে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। চার পর্বের এই টুর্নামেন্ট পরিচালিত হবে রাউন্ড রবিন পদ্ধতিতে। চারটি গ্রুপে বিভক্ত অংশগ্রহণকারী ক্লাবগুলো গ্রুপ পর্বে একে অপরের মুখোমুখি হবে। এরপর যথাক্রমে কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল এবং ফাইনাল পর্ব অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টে সর্বমোট ৫২টি ম্যাচে মুখোমুখি হবে দলগুলো। আগামী ২ ডিসেম্বর নর্থ সাউথ ইউনিভার্সিটি ক্রিকেট ফিল্ডে এ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে। 

এ প্রসঙ্গে টুর্নামেন্টের আয়োজক এনএসইউ অ্যাথলেটিক্স ক্লাবের অ্যাডভাইজর এবং বিশ্ববিদ্যালয়ের লেকচারার মেহেদি হাসান বলেন, ‘পড়াশোনার পাশাপাশি বিভিন্ন সহশিক্ষামূলক কর্মকাণ্ডে নর্থ সাউথ ইউনিভার্সিটির শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতি বছরের মত এবারও উৎসবমুখর পরিবেশে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হতে যাচ্ছে।’

নর্থ সাউথের ক্রিকেট প্রেমীদের জন্য এই টুর্নামেন্ট একটি বড় সুযোগ হতে চলেছে বলে মন্তব্য করেন এনএসইউ অ্যাথলেটিক্স ক্লাবের সেক্রেটারি জেনারেল সানমুন মহিন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড