• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবি শিক্ষকের বেতন ভাতা বন্ধের প্রতিবাদে মানববন্ধন 

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ১৫:৫৮
বশেমুরবিপ্রবি
মানববন্ধনে শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ রুবাইয়াৎ রহমানের উচ্চশিক্ষা অর্জনের শিক্ষা ছুটিকালীন বেতন ভাতা বন্ধের প্রশাসনিক সিদ্ধান্তের প্রতিবাদে মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

সোমবার (১৮ নভেম্বর) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্ত্বরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্তকে প্রত্যাখান করে আইন বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

মানববন্ধনে শিক্ষার্থীরা অভিযোগ করেন, রুবাইয়াৎ রহমান স্যারের সহকারী অধ্যাপক পদে আপগ্রেডেশন নিয়ে যে ধুম্রজালের সৃষ্টি করা হয়েছে তা শিগগিরই খোলাসা করতে হবে। তার বেতনভাতা পুনরায় চালু করার দাবিও জানান মানববন্ধনে অংশগ্রহণকারী শিক্ষার্থীরা। একইসঙ্গে ভবিষ্যতে কোনো বিজ্ঞ শিক্ষককে যেন কোনোভাবে হয়রানির শিকার হতে না হয় সে বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন আরও দায়িত্বশীলতার পরিচয় দিতে বলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার মো. নূরউদ্দিন আহমেদ দৈনিক অধিকারকে জানান, তিনি সহকারী অধ্যাপক হিসেবে বেতন উত্তোলন করছেন, কিন্তু তার ব্যক্তিগত নথিতে আমরা সহকারী অধ্যাপক হিসেবে তার যোগদানপত্র পাচ্ছিলাম না। এ কারণে গত ৩০ অক্টোবর তার বেতন ভাতা বন্ধ রাখার নির্দেশ দেই। তবে সম্প্রতি আমরা তার যোগদানপত্রটি খুঁজে পেয়েছি।

যোগদানপত্র পাওয়ার পর রুবাইয়াত রহমানের সমস্যাটির সমাধান হবে কিনা এমন প্রশ্নের জবাবে ড. নুরুদ্দীন আহমেদ বলেন, যোগদানপত্র পাওয়া গেলেও এখনো একটি কাগজ নিয়ে সমস্যা রয়েছে। তিনি এনওসি প্রাপ্তির পর বিশ্ববিদ্যালয় থেকে ছুটি গ্রহণ না করেই উচ্চশিক্ষা অর্জন করতে অন্য দেশে চলে গেছেন। তার ছুটির কাগজটি পাওয়া গেলেই এই সমস্যার সমাধান হবে।

এর আগে গেল ৩০ অক্টোবর রেজিস্ট্রার স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে ব্যক্তিগত নথিতে মোহাম্মদ রুবাইয়াৎ রহমানের আপগ্রেডেশনের প্রয়োজনীয় কাগজ পত্রের ঘাটতি থাকায় বেতন ভাতাদি সাময়িক স্থগিত করে দেয়। অফিস আদেশের পর শিক্ষক রুবাইয়াৎ রহমানের আবেগঘন স্ট্যাটাস সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক প্রতিক্রিয়া সৃষ্টি হয় বশেমুরবিপ্রবিতে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড