• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

মেঘেদের দেশে আইইউবিএটির বিজনেস ডিপার্টমেন্ট

  শাহাদাত হোসেন শাকিল (আইইউবিএটি প্রতিনিধি)

১৮ নভেম্বর ২০১৯, ১৪:০৬
আইইউবিএটি
বিজনেস ডিপার্টমেন্টের সাজেক ভ্রমণ (ছবি : সংগৃহীত)

ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) বিজনেস ডিপার্টমেন্টের উদ্যোগে ১২০ জন ভ্রমণ পিয়াসু শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক ঘুরে এলো নৈগর্সিক সৌন্দর্যের লীলাভূমি খাগড়াছড়ির মেঘে ঢাকা নয়ানাভিরাম সাজেক উপত্যকা (ভ্যালি)।

এটি বলে না দিলেও বুঝতে অসুবিধা হয় না যে, মেঘের রাজ্য মানেই সাজেক। বাংলাদেশের ভ্রমণপিয়াসু মানুষের কাছে যা এখন এক নামে পরিচিত।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাত ১০টার সময় বিশ্ববিদ্যালয়টির বিজনেস ডিপার্টমেন্টের শিক্ষক, শিক্ষার্থীরা রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাজেক ভ্যালির উদ্দেশে রওয়ানা হন।

১৪ নভেম্বর রাত ১০টার সময় ক্যাম্পাস থেকে তিনটি বাসে করে রওনা দিয়ে ১৫ নভেম্বর খুব ভোরের দিকে খাগড়াছড়ি শহরে গিয়ে পৌঁছান। খাগড়াছড়ি থেকে ঠিক সকাল ৮টায় ১০টি চান্দের গাড়ি করে রওনা দিয়ে গানে আর নাচে প্রায় সাড়ে তিন ঘণ্টার জার্নি শেষে সাজেক পৌঁছান তারা।

শিক্ষার্থীদের এক এক পরিবেশনায় নিস্তব্ধ হয়ে যায় পুরো সাজেকের রাস্তা এবং গানের তালে তালে সবাই নাচ আর কোরাসে মেতে উঠেন।

সবুজে মোড়ানো প্রকৃতির মাঝে আঁকাবাঁকা সর্পিল পথ বেয়ে দুঃসাহসিক এ ভ্রমণ যেখানে ফুরাবে, সেটাই সাজেকের মূল কেন্দ্র। নাম রুইলুইপাড়া। পথের দুপাশে লাল-সবুজ রঙের বাড়ি। কাছে-দূরের সব পাহাড়ের ভাজে ভাজে মেঘ জমে আছে। বেশি উঁচু পাহাড়গুলো অবশ্য সবই সীমান্তের ওপারে। তারা যখন সেখানে পৌঁছালেন সোনালী আলোয় ভেসে যাচ্ছিল পুরো উপত্যকা। আর সন্ধ্যার সময়, সূর্যটা নিচে নেমে যাচ্ছে।

সাজেকের প্রতিটা ক্ষণেরই আলাদা রূপ। সাজেকের ভোরবেলার দৃশ্য যে দেখেননি সে কল্পনাই করতে পারবেন না সাজেক ভ্যালি কী রকম। আপনি যখন সকাল বেলা হেলিপ্যাডের ওপরে গিয়ে সূর্য উদয় দেখবেন মনে হবে সূর্যটি হঠাৎ মেঘ ভেদ করে বেরিয়ে আসছে।

এ ছাড়াও বিভিন্ন দর্শনীয় স্থান- হেলিপ্যাড, রুইলুই পাড়া, দীঘিনালা বনবিহার, কংলাক পাড়া, আলুটিলা রহস্যময়গুহা, খাগড়াছড়ি শহর এবং ঝুলন্ত ব্রিজ পরিদর্শন করেন সবাই।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড