• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবিতে কনসার্টে ধাক্কাধাক্কি নিয়ে ছাত্রলীগের সংঘর্ষ, আহত ২

  চবি প্রতিনিধি

১৮ নভেম্বর ২০১৯, ১১:৫৪
চবি
চবি ক্যাম্পাসের জয়বাংলা চত্ত্বর ((ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) স্কিটো কার্নিভালের কনসার্টে অংশ নিতে গিয়ে ভিড়ের মধ্যে ধাক্কাধাক্কির ঘটনায় সংঘর্ষে জড়িয়ে পড়ে ছাত্রলীগের দুই গ্রুপ। এতে এক সাধারণ শিক্ষার্থীসহ দুই জন আহত হয়েছেন। ঘটনায় জড়িত পক্ষ দুইটি হলো- শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী সিএফসি গ্রুপ ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপুর অনুসারী সিক্সটি নাইন গ্রুপ।

রবিবার (১৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের আব্দুর রব হল মাঠে সন্ধ্যা ৬টার দিকে ঘটনার সূত্রপাত। পরে ক্যাম্পাসের বিভিন্ন পয়েন্টে এই ঘটনাকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় গ্রুপ দুইটি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, প্রথমে স্কিটো কার্নিভাল কনসার্টে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা সিএফসি গ্রুপের কর্মী তনয়কে মারধর করে। এ সময় ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক মঞ্চে ওঠে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। পরে আব্দুর রব হলের ঝুপড়িতে সিএপসি গ্রুপের কর্মীরা সিক্সটি নাইন গ্রুপের কর্মী ও অ্যাকাউন্টিং বিভাগের ছাত্র ভাস্কর চক্রবর্তীকে মারধর করে।

এ ঘটনার পর বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে সিএফসি গ্রুপের কর্মী সন্দেহ করে বাংলা বিভাগের এক সাধারণ শিক্ষার্থীকে মারধর করে সিক্সটি নাইন গ্রুপের কর্মীরা। মারধরের একপর্যায়ে ঐ শিক্ষার্থীর মাথা ফেটে রক্ত বের হতে থাকে।

জানা যায়, আহত সাধারণ শিক্ষার্থী বাংলা বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। নিরাপত্তাজনিত কারণে তিনি নাম প্রকাশ করতে রাজি হননি। অপরদিকে আহত আরেক শিক্ষার্থী সিক্সটি নাইন পক্ষের কর্মী ও অ্যাকাউন্টিং বিভাগের প্রথম বর্ষের ছাত্র ভাস্কর চক্রবর্তী।

পরে আহতদের বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। মেডিকেলের কর্তব্যরত চিকিৎসক সুশান্ত মহাজন জানান, আহতদের হাত, পা ও মাথায় প্রচুর আঘাত লেগেছে।

চবি শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, প্রথমে যেই সমস্যা হয়েছিল, সেটা আমরা সেখানেই মীমাংসা করে দিয়েছি। পরে যা ঘটেছে সেটা তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান জানান, আমি ঘটনা স্থলে গিয়েছিলাম। বিষয়টি মীমাংসা করার চেষ্টা করছি।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড