• সোমবার, ১৬ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

চীনের স্পোর্টস ডে তে বাঙালি শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ

  জেইউএফই প্রতিনিধি, চীন

১৭ নভেম্বর ২০১৯, ২১:৩৬
মার্চিং
শিক্ষার্থীদের মার্চিং (ছবি : সংগৃহীত)

হুবেই প্রভিন্সের জিংচু ইউনিভার্সিটি অব টেকনোলজিতে তিন দিনব্যাপী স্পোর্টস ডে -২০১৯ শুরু হয়েছে। গত শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ৭টা ৩০ মিনিটে মার্চিং এর সঙ্গে স্পোর্টস ডে ২০১৯ এর উদ্বোধন করা হয়। 

ইউনিভার্সিটি প্রধান, ইউনিভার্সিটির সকল বিভাগীয় প্রধান ও হাজার হাজার শিক্ষার্থীর একই সুরে জাতীয় সঙ্গীত ও শপথ গ্রহণের মাধ্যমে শুরু হয় উদ্বোধনী অনুষ্ঠান। 

এ সময় ইউনিভার্সিটির প্রায় প্রতিটি বিভাগ থেকে একটি করে দল নিজেদের বিভাগকে উপস্থাপন করেন ও চীনের জাতীয় পতাকার সঙ্গে জিংচু ইউনিভার্সিটি অব টেকনোলজির নিজস্ব পতাকাসহ সকল শিক্ষকদের সম্মান প্রদর্শন করেন। 

মার্চিং এ ইন্টারন্যাশনাল স্কুলের পক্ষে বিভিন্ন দেশের ৬০জন শিক্ষার্থী অংশ নিয়ে জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শন করেন। এবারে ইন্টারন্যাশনাল শিক্ষার্থীদের স্লোগান ছিলো- ‘লি জু জিং চু যও শিয়াং গুহ জি’ যার অর্থ, ‘আমরা জিং চু ইউনিভার্সিটিতে নিজেদেরকে তৈরি করছি পৃথিবীর পথে এগিয়ে যাওয়ার জন্য’। বাংলাদেশ, নেপাল, পাকিস্তান, পাপুয়া নিউগিনি, ইথিওপিয়া, মরক্কো, লাইবেরিয়া, ঘানাসহ প্রায় ২৫টিরও বেশি দেশের শিক্ষার্থী এই মার্চিংয়ে অংশ নেয়।

ইন্টারন্যাশনাল দলে ১ম সারির ৮ জন শিক্ষার্থী তাদের নিজেদের দেশের ঐতিহ্যবাহী পোশাকে নিজেদের দেশকে উপস্থাপন করেন। বাংলাদেশের পক্ষ কয়েকজন শিক্ষার্থী বাংলাদেশি পোশাকে প্রথম সারিতে বাংলাদেশকে উপস্থাপন করেন এমন কি বিভাগীয় পতাকা বহনসহ পুরো দলে বাংলাদেশিদের অংশগ্রহণ ছিলো স্বতঃস্ফূর্ত। 

তিন দিনব্যাপী এই স্পোর্টস ডে তে থাকছে বাস্কেট বল, ব্যাডমিন্টন, ভলি বল, ১০০, ২০০, ৪০০ মিটার দৌড়, ক্যাঙ্গারু দৌড়, লৌহ গোলক নিক্ষেপসহ প্রায় ৩৫টিরও বেশি ইভেন্ট। শিক্ষার্থীরা যে কোনো ইভেন্টে অংশগ্রহণ করতে পারবেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪, ০১৯০৭৪৮৪৮০০ 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড