• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

শিক্ষার্থী মারধরের ঘটনায় সেই দুই ছাত্রলীগ কর্মী বহিষ্কার

  রাবি প্রতিনিধি

১৭ নভেম্বর ২০১৯, ১৫:৫৪
রাবি
বহিষ্কার হওয়া ছাত্রলীগের দুই কর্মী (ছবি : সম্পাদিত)

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী সোহরাব মিয়াকে মারধরের ঘটনায় অভিযুক্ত সেই দুই ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। শনিবার (১৬ নভেম্বর) দুপুরে শৃঙ্খলা কমিটির জরুরি সভায় তাদের বহিষ্কারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

রবিবার (১৭ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান।

বহিষ্কৃতরা হলেন- রাকিবুল ইসলাম (আসিফ লাক) ও হুমায়ন কবির নাহিদ। রাকিবুল বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী এবং নাহিদ বাংলা চতুর্থ বর্ষের শিক্ষার্থী। তারা দুই জনই শহীদ শামসুজ্জোহা হল ছাত্রলীগের সদস্য এবং সভাপতি গোলাম কিবরিয়ার অনুসারী।

এর আগে রবিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন ঘেরাও করে আন্দোলন করেন শিক্ষার্থীরা। সাময়িক বহিষ্কারের খবরে তারা আন্দোলন স্থগিত করেন। তবে স্থায়ী বহিষ্কার ও গ্রেফতারের দাবি জানিয়ে ৭ দিনের আল্টিমেটাম দেন প্রশাসনকে।

বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনের সামনে ‘নিপীড়ন বিরোধী ছাত্র-শিক্ষক ঐক্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের’ ব্যানারে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেন শিক্ষকরা।

গেল শুক্রবার রাতে শহীদ শামসুজ্জোহা হলের ২৫৪ নম্বর কক্ষে ডেকে সোহরাব মিয়াকে রড দিয়ে বেধড়ক পিটিয়ে মাথা ফাটিয়ে দেন আসিফ লাক ও হুমায়ন কবির নাহিদ। নির্যাতিত সোহরাবের মাথায় ১৫টি সেলাই দেওয়া হয়েছে বলে জানা যায়। তার বাম হাতে কনুইয়ের কাছে ভেঙে গেছে। বর্তমানে তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড