• রবিবার, ১৫ ডিসেম্বর ২০১৯, ১ পৌষ ১৪২৬  |   ১৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভর্তিচ্ছুদের সহায়তায় ‘বন্ধুমঞ্চ’ জাককানইবি শাখা

  জাককানইবি প্রতিনিধি

১৭ নভেম্বর ২০১৯, ০৮:৩৬
জাককানইবি
দৈনিক অধিকার বন্ধুমঞ্চের লিফলেট (ছবি : দৈনিক অধিকার)

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছে প্রায় ৩৫ হাজার ভর্তিচ্ছু শিক্ষার্থী। অচেনা ক্যাম্পাসে তাদের অবস্থান ও চলাফেরা নির্বিঘ্ন করতে স্বতঃস্ফূর্তভাবে এগিয়ে এসেছে বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী ও অঞ্চলভিত্তিক সংগঠনসমূহ।

রবিবার (১৭ নভেম্বর) থেকে শুরু হওয়া এই কর্মযজ্ঞ চলবে টানা পাঁচদিন। উৎসবের আমেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সহায়তায় অর্ধশতাধিক তথ্যকেন্দ্র স্থাপন করেছে স্বেচ্ছাসেবী ও অঞ্চলভিত্তিক নানান সংগঠন। ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ পয়েন্টসমূহ ছেয়ে গেছে সংগঠনগুলোর ব্যানার ও লিফলেটে। ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় পরিণত হয়েছে এক উৎসবের নগরীতে। বিশ্ববিদ্যালয়ের দুইটি গেটের প্রবেশমুখের উভয়পাশে সারিসারি এসব তথ্যকেন্দ্রের স্টলগুলোতে পরীক্ষা চলাকালীন সময়ে থাকবেন সংগঠনের সদস্যরা।

এছাড়া বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আসন বিন্যাস, ভবনের দিক নির্দেশনাসহ বিভিন্ন বিষয়ের নির্দেশক, বিলবোর্ড গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রাস্তার দুই পাশের গাছগুলোকে সাজানো হয়েছে নানা রঙে। সৌন্দর্যবর্ধনে ইতোমধ্যে পুরাতন গাছকে ছাঁটাই ও নতুন করে রোপণ করা হয়েছে বিভিন্ন জাতের ফুল গাছ। ভর্তি পরীক্ষার্থীদের স্বাগত জানাতে বিশ্ববিদ্যালয়ের ১৩তম ব্যাচের (২০১৮-১৯ শিক্ষাবর্ষ) ‘তারুণ্য -১৩’ উদ্যোগে জয় বাংলা ভাস্কর্য থেকে চেকপোস্ট পর্যন্ত প্রায় তিনশ মিটার আল্পনা আঁকা হয়েছে।

ছবি

ক্যাম্পাস ছেয়ে গেছে সংগঠনগুলোর লিফলেটে (ছবি : দৈনিক অধিকার)

এ উপলক্ষে পরীক্ষার্থী ও অভিভাবকদের সহযোগিতায় এগিয়ে এসেছে দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় শাখা। বন্ধুমঞ্চের সদস্যদের নম্বর সম্বলিত ব্যানার টানানো, হলসমূহ ও গুরুত্বপূর্ণ বিভিন্ন দেয়ালে লিফলেট সাঁটানোর মাধ্যমে সহযোগিতার চেষ্টা করছে সংগঠনের সদস্যরা। যেন ভর্তিচ্ছু ও তাদের অভিভাবকরা সহজেই যোগাযোগ করে কাঙ্ক্ষিত সহযোগিতা পেতে পারে। আবাসনের ব্যবস্থা করা ছাড়াও পরীক্ষার্থীদের সার্বিক সহায়তার জন্য প্রস্তুত বিশ্ববিদ্যালয় শাখা বন্ধুমঞ্চের প্রতিটি সদস্য।

দৈনিক অধিকার ‘বন্ধুমঞ্চ’ জাককানইবি শাখার সাধারণ সম্পাদক মহসিনা সরকার ও সাংগঠনিক সম্পাদক মো. সাকিব জানান, ক্ষুদ্র পরিসরে আমরা চেষ্টা করছি পরীক্ষার্থী ও অভিভাবকদের সহায়তা করতে। হল ও বন্ধুমঞ্চের সদস্যদের মেসে আবাসনের ব্যবস্থার পাশাপাশি বিভিন্নভাবে সহায়তার প্রয়াস চালিয়ে যাচ্ছি। আশা করব এতে ভর্তি পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থী ও অভিভাবকরা কিছুটা হলেও সহায়তা পাবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড