• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৬ °সে
  • বেটা ভার্সন
sonargao

চবি মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি ফয়সাল, সম্পাদক রাসেল

  চবি প্রতিনিধি

১৬ নভেম্বর ২০১৯, ২০:৫৬
চবি
চবি মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি ও সাধারণ সম্পাদক (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মুক্তিযুদ্ধ মঞ্চের কমিটি অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ মঞ্চ। বন ও পরিবেশবিদ্যা বিভাগের শিক্ষার্থী মো. ফয়সাল আলমকে সভাপতি ও ইতিহাস বিভাগের শিক্ষার্থী মোহাম্মদ রাসেলকে সাধারণ সম্পাদক করে আগামী দুই বছরের জন্য এ কমিটির অনুমোদন দেওয়া হয়েছে। মুক্তিযুদ্ধ মঞ্চের আহ্বায়ক অধ্যাপক ড. আ ক ম জামাল উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ অনুমোদন দেওয়া হয়।

এতে বলা হয়, মুক্তিযুদ্ধ মঞ্চ কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামী দুই বছরের জন্য মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) কমিটির অনুমোদন দেওয়া হলো।

বিজ্ঞপ্তিতে আর বলা হয় যে, মুক্তিযুদ্ধ মঞ্চ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় কমিটির নব-নির্বাচিত নেতৃবৃন্দকে আগামী এক মাসের মধ্যে কমিটি পূর্ণাঙ্গ করে কেন্দ্রীয় কমিটির সদর সেলে জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

কমিটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক রাসেল বলেন, ‘স্বাধীন বাংলাদেশের রূপকার, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করেছেন আমাদের বীর মুক্তিযোদ্ধারা। আমি গর্বিত আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান এবং মুক্তিযোদ্ধার রক্ত আমার শরীরে। সেই মহান মুক্তিযুদ্ধের সংগঠনের একজন কর্মী হতে পেরে আমি ধন্য।’

তিনি আরও বলেন, ‘দেশকে এবং দেশের মুক্তিযোদ্ধাদের তাদের প্রাপ্ত সম্মান এবং সুযোগ পাইয়ে দিতে কাজ করে যাবো ইনশাল্লাহ। সেই সঙ্গে কেন্দ্রীয় সকল নেতৃত্বকে ধন্যবাদ জানাচ্ছি যারা ভরসা করে আমাদের ওপর এই দায়িত্ব দিয়েছেন।’

উল্লেখ্য, কোটা সংস্কার আন্দোলনের ফলে সরকারি চাকরিতে ২০১৮ সালে সব ধরণের কোটা প্রথা বাতিল ঘোষণা করেছে সরকার। পরবর্তীতে সরকারি চাকরিতে মুক্তিযোদ্ধা কোটা বহালের দাবিতে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড গঠন করে ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’। ২০১৮ সালের ৪ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক আ ক ম জামাল উদ্দীনকে আহ্বায়ক করে গড়ে উঠা ‘মুক্তিযুদ্ধ মঞ্চ’ সরকারি চাকরিতে ৩০% মুক্তিযোদ্ধা কোটা পুনর্বহালের দাবিতে আন্দোলন করে আসছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড