• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাম সারাবিশ্বে ছড়িয়ে পড়বে’

  জবি প্রতিনিধি

১৬ নভেম্বর ২০১৯, ১৯:২৫
জবি
চেক হস্তান্তর অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

ঢাকার অদূরে কেরানীগঞ্জে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আধুনিক ক্যাম্পাস প্রতিষ্ঠিত হলে এর নাম শুধু দেশে না, সারাবিশ্বে ছড়িয়ে পড়বে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু।

শনিবার (১৬ নভেম্বর) দক্ষিণ কেরানীগঞ্জের তেঘরিয়ায় ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্তদের মাঝে ক্ষতিপূরণের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘কেরানীগঞ্জে শিক্ষার আলো ছড়াতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাহায্য করবে। সর্বাধুনিক বিশ্ববিদ্যালয় হবে। শুধু দেশে না, সারাবিশ্বে এর নাম ছড়িয়ে পড়বে।’

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ঢাকা জেলা প্রশাসক আবু সালেহ মুহাম্মদ ফেরদৌস খান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান এবং কেরানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীন আলম।

উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, ‘এই জমি পেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় যেমন লাভবান হয়েছে, এখানকার এলাকাবাসীও লাভবান হয়েছে। ব্যবসা বাণিজ্য এবং আবাসনে বেনিফিট পাবেন। কেরানীগঞ্জের মানুষ কোনো আন্দোলন ছাড়াই পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় পেয়েছেন। এখানে আজীবন জ্ঞানের অনুশীলন, অনুসন্ধান ও গবেষণা হবে।’

তিনি ক্ষতিগ্রস্তদের কোনো ধরনের হয়রানি ছাড়া বিনিময় মূল্য নিশ্চিত করার জন্য জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ করেন। এ সময় উপাচার্য আগামী মাসের মধ্যে দ্রুত চেক হস্তান্তর সম্পন্ন করে জেলা প্রশাসককে এই জায়গার নকশা অনুযায়ী বুঝিয়ে দেওয়ার আহ্বান জানান।

ঢাকা জেলা প্রশাসনের আয়োজনে এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় চেক হস্তান্তর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, স্থানীয় নেতৃবৃন্দ ও স্থানীয়রা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বছরের ৩ অক্টোবর সচিবালয়ের ১১৭তম সভায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে আধুনিক ও বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করতে কেরানীগঞ্জে প্রায় ২০০ একর ভূমি অধিগ্রহণের চূড়ান্ত অনুমোদন দেয়া হয়। চলতি বছরের ২ জুলাই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট প্রায় ৯০০ কোটি টাকার চেক হস্তান্তর করা হয়।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড