• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিদ্যালয়কে ঘিরে প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা

  লক্ষ্মীপুর প্রতিনিধি

১৬ নভেম্বর ২০১৯, ১৬:১৯
প্রাক্তন শিক্ষার্থী
প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা (ছবি : দৈনিক অধিকার)

লক্ষ্মীপুর জেলার ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের ড. এম হাবিবুল্লাহ মিলনায়তনে এ আয়োজন করা হয়।

এ সময় নিজেদের মধ্যে পরিচিতি, স্মৃতিচারণ, আড্ডা-গল্পে মেতে ওঠেন বিদ্যালয়টির প্রাক্তন শিক্ষার্থীরা। তাদের চোখেমুখে ছিল উচ্ছ্বাস আর মনটা যেন ছুটে গিয়েছিল দুরন্ত কৈশোরে।

এ অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন ‘ভবানীগঞ্জ হাই স্কুল ওল্ড স্টুডেন্টস অ্যাসোসিয়েশন’ এর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন মিলনমেলা আয়োজক কমিটির আহ্বায়ক হাসিনা আক্তার। তিনি সংগঠনটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা হিসেবে ঢাবির আন্তর্জাতিক সম্পর্ক (আইআর) বিভাগের শিক্ষার্থী আরিফ চৌধুরী শুভর নাম ঘোষণা করেন।

এ সময় উপস্থিত ছিলেন- ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মো. গিয়াস উদ্দিন ও মো. রফিকুল ইসলাম, প্রাক্তন শিক্ষার্থী ও সুপ্রিম কোর্টের আইনজীবী এম এন জামান, পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব সালাহ উদ্দিন আতিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুল আলম ফুয়াদ, নৌ-বাহিনীর ক্যাপ্টেন ইকবাল চৌধুরী প্রমুখ।

ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয় ১৯৪৭ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই গ্রামীণ ছেলেমেয়েদের মাঝে শিক্ষার আলো ছড়িয়ে আসছে। প্রাক্তন শিক্ষার্থীরা জানিয়েছেন, ‘বিদ্যালয়টির সাফল্য গাঁথা একটি ঐতিহ্য আছে। তখন পড়ালেখা ও খেলাধুলায় জেলায় শীর্ষ পর্যায়ে ছিল বিদ্যালয়টির অবস্থান। কিন্তু এখন সেই অবস্থান নেই।’

অনুষ্ঠানে ভবানীগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা বলেন, ‘আমাদের বিদ্যালয়ের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনা প্রয়োজন, সেই চিন্তা থেকেই আমরা সংগঠিত হয়েছি। আমরা নিজেদের মধ্যে মিলবন্ধন অটুট রাখার মাধ্যমে আমাদের প্রিয় বিদ্যাপীঠ ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করতে চাই। প্রথমবারের মতো এই আয়োজনটি ঢাকায় অনুষ্ঠিত হলেও পরবর্তী সময়ে বিদ্যালয় প্রাঙ্গণে এমন আয়োজন করার প্রত্যাশা ব্যক্ত করেন তারা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড