• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

বুটেক্সিয়ানদের কার্যক্রমে মুগ্ধ ভর্তিচ্ছু ও অভিভাবকরা

  বুটেক্স প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৯, ২২:০৩
বুটেক্স
বিনামূল্যে মোবাইল ফোন সংরক্ষণ কার্যক্রম (ছবি : দৈনিক অধিকার)

শুক্রবার (১৫ নভেম্বর) সকাল সাড়ে ৯ টায় বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের (বুটেক্স) ২০১৯-২০ সেশনের ভর্তি পরীক্ষা শুরু হয়। ভর্তি পরীক্ষা দেয়ার উদ্দেশে চারটি কেন্দ্রে প্রায় ৮ হাজার শিক্ষার্থী উপস্থিত হয়েছিল।

অভিভাবক ও পরীক্ষার্থী মিলে প্রায় ১২ থেকে ১৩ হাজার লোকের সমাগম ঘটেছিল বুটেক্স, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, সিদ্ধেশ্বরী গার্লস কলেজ এবং ঢাকা সিটি কলেজ কেন্দ্রে। ভর্তি পরীক্ষা উপলক্ষে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের সহায়তা প্রদানের জন্য চেষ্টার কোনো ত্রুটি রাখেনি বুটেক্সের শিক্ষার্থীরা। বুটেক্স ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন অঙ্গসংগঠন মিলে এমনভাবে সহায়তা করেছিল যেন মনে হচ্ছিল তারা নতুন কোনো অতিথি আপ্যায়ন করছেন।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থী এবং অভিভাবকদের সহযোগিতার জন্য খোলা হয় বিভিন্ন হেল্প ডেস্ক। যাতে অভিভাবকদের বসার ব্যবস্থা, বিনামূল্যে খাবার পানি, স্যালাইন, কলম প্রদান, তাদের মোবাইল ফোন এবং ব্যাগ সংরক্ষণ করা হয়। এছাড়া সিট প্ল্যান বিষয়ক সহায়তা এবং বিভিন্ন দিকনির্দেশনাও প্রদান করা হয়। এছাড়া ভুল করে অন্য কেন্দ্রে চলে আসা কিংবা দূরের কেন্দ্রে পরীক্ষার্থীদের পৌঁছে দিতে ছাত্রলীগের ‘জয় বাংলা বাইক’ সার্ভিস ছিল উল্লেখযোগ্য।

এ সময় বুটেক্স শিক্ষার্থীদের আতিথেয়তার প্রশংসা করেন অভিভাবকেরা। অন্যদিকে বুটেক্সের শিক্ষার্থীদের এমন সহযোগী মনোভাবে মুগ্ধ পরীক্ষার্থীরা। আচরণে মুগ্ধ খাদিজা বিনতে ওমর নামের এক পরীক্ষার্থী বলেন, ‘বুটেক্সের পরীক্ষার সিট বুটেক্সেই পড়েছিল। তাড়াহুড়ো করে বের হওয়ায় অন্য ক্যালকুলেটর নিয়ে চলে গিয়েছি। ভাইয়াদের বলতেই একটা ভাইয়া কই থেকে যেন হঠাৎ করেই ক্যালকুলেটর এনে দিল।’

তিনি আরও বলেন, ‘সব মিলে যত পরীক্ষা দিলাম, কোনো স্টল থেকে এত হেল্প পাই নি। ক্যালকুলেটর দেওয়া, ব্যাগ রাখা, বাসে উঠিয়ে দেওয়া, সব মিলে এক্সপেরিয়েন্সটা খুব ভালো ছিল।’

তামজিদ নামের এক পরীক্ষার্থী বলেন, ‘বুটেক্স মানেই যে ‘‘হাম্বল’’, তার প্রমাণ পেলাম।’

এছাড়া যে কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় প্রস্তুত ছিলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড