• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে কৃষি দিবস ২০১৯ উদযাপিত

  নোবিপ্রবি প্রতিনিধি

১৫ নভেম্বর ২০১৯, ২০:০১
নোবিপ্রবি
কৃষি দিবস উপলক্ষে র‍্যালি (ছবি : সংগৃহীত)

উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জাতীয় কৃষি দিবস ২০১৯ পালিত হয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‍্যালির মাধ্যমে কর্মসূচিটি শুরু হয়।

কৃষি বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘কৃষিই সমৃদ্ধি, কৃষিই কৃষ্টি’ কৃষি দিবস ২০১৯ স্লোগানকে প্রতিপাদ্য করে র‍্যালি বের করা হয়। র‍্যালিটি বঙ্গবন্ধু চত্বর থেকে শুরু হয়ে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুষ্পাঞ্জলির মাধ্যমে শেষ হয়।

পুষ্পস্তবক অর্পণের পর কৃষি বিভাগের অধ্যাপক ড. মো. আতিকুর রহমান ভূঁইয়া বলেন, ‘কৃষি ভিত্তিক এই দেশে কৃষির উন্নয়ন ছাড়া কখনই দেশকে এগিয়ে নেয়া সম্ভব নয়। উপকূলীয় অঞ্চল তথা সমগ্র বাংলাদেশের কৃষির উন্নয়নই হোক আজকের এই কৃষি দিবসে কৃষিবিদদের অঙ্গীকার।’

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কৃষি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নুরুজ্জামান, মোহাম্মদ শফিকুল ইসলাম, কাজী ইশরাত আনজুম, নুসরাত জাহান মিথিলা, এছাড়াও প্রভাষক পিযুষ কান্তি, প্রিয়াংকা সাহা বৃষ্টিসহ বিভাগের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ।

এরপর অ্যাকাডেমিক ভবন-২ এর সামনে বৃক্ষরোপণ কর্মসূচি সম্পন্ন হয় এবং সবশেষে কৃষি বিভাগের শিক্ষার্থীদের সংগঠন নোবিপ্রবি এগ্রি ক্লাবের উদ্যোগে বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ী দল, বিজিত দল এবং সেরা বিতার্কিকের হাতে পুরষ্কার তুলে দেন কৃষি বিভাগের শিক্ষকবৃন্দ।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড