• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে যৌন হয়রানির অভিযোগ নিয়ে কাদা ছোড়াছুড়ি

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

১৪ নভেম্বর ২০১৯, ২১:৫০
বশেমুরবিপ্রবি
বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের পাল্টাপাল্টি প্রতিবাদ (ছবি : সম্পাদিত)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক ও বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর হুমায়ুন কবিরের বিরুদ্ধে বিদেশি ছাত্রীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। এ অভিযোগ ষড়যন্ত্র ও অপপ্রচারমূলক দাবি করে প্রতিবাদ মিছিল করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বিকাল ৪টায় বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা চত্বরে এ প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

এর আগে দুপুর ১২টায় প্রেস ব্রিফিং করেন অভিযুক্ত শিক্ষক হুমায়ুন কবির। তিনি জানান, ‘তার বিরুদ্ধে আনিত অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত, বানোয়াট এবং ষড়যন্ত্রমূলক।’ কারণ হিসেবে তিনি উল্লেখ করেন, সাবেক উপাচার্য নাসিরুদ্দিনের অনৈতিক কর্মকাণ্ডের বিরুদ্ধে দাঁড়ানোর কারণে সাবেক উপাচার্য পরিপন্থি কিছু শিক্ষক ষড়যন্ত্র করে সুমি শিং নামের এক শিক্ষার্থীর মাধ্যমে আমার বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ আনে।

তিনি আরও বলেন, গত ২৩ সেপ্টেম্বর মিথ্যা অভিযোগ জানিয়ে ফেসবুকে স্ট্যাটাসের জেরে আমি গোপালগঞ্জ সদর থানায় একটি সাধারণ ডায়েরি করি। সংবাদ সম্মেলনে তিনি লোক প্রশাসন বিভাগের শিক্ষিকা বিতান খানমকে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের ইন্ধনকারী বলে উল্লেখ করেন।'

এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থীরা বিতান খানমের বিরুদ্ধে আনিত অভিযোগকে মিথ্যাচার দাবি করে পাল্টাপাল্টি মানববন্ধন করে।

এ বিষয়ে বিতান খানম জানান, যদি হুমায়ুন কবীর বানোয়াট বক্তব্যের জন্য ক্ষমা না চান, তাহলে লোকপ্রশাসন বিভাগ কঠোর আন্দোলন করবে।

প্রসঙ্গত, অভিযুক্ত শিক্ষক হুমায়ুন কবীর সাবেক উপাচার্য অপসারণ আন্দোলনে শিক্ষার্থীদের ন্যায্য দাবির প্রতি সমর্থন জানিয়ে সর্বপ্রথম সহকারী প্রক্টর পদ থেকে পদত্যাগ করেন।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড