• শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ১৮ আশ্বিন ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিতে ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু

  শাবি প্রতিনিধি

১৩ নভেম্বর ২০১৯, ০৮:৫৫
শাবিপ্রবি
ডোপ টেস্ট প্রোগ্রাম (ছবি : দৈনিক অধিকার)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ভবনে এই ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, আগামী সেশনের জন্য নতুন শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম আমরা শুরু করছি। কোনো শিক্ষার্থী মাদকাসক্ত আছে কি না সেটা যাচাই করে বিশ্ববিদ্যালয়ে ১ম বারের মতো ভর্তি কার্যক্রম চালানো হচ্ছে। তবে ডোপ টেস্টে নেতিবাচক হলে তাদের ভর্তি করানো হবে না তা নয়। বরং তাদের সংশোধনের জন্য পর্যবেক্ষণে রাখা হবে।

এ দিকে উদ্বোধনের পর ওইদিন সকাল থেকে বি-১ ইউনিটের মেধা তালিকায় ১-৮০০ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্য থেকে উপস্থিতির আলোকে শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হয়েছে। এছাড়া ভর্তি কার্যক্রমের ২য় দিন বুধবার (১৩ নভেম্বর) সকাল ৯টা থেকে একই ইউনিটের ৮০১-১০৮৩ পর্যন্ত এবং সকাল ১১টা থেকে ১০৮৪-১৩৮২ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। এছাড়া আজ বুধবার দুপুর ২টা থেকে ‘বি-২’ ইউনিটের ১-২৯ পর্যন্ত উর্ত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। এছাড়া আজ ‘বি-১’ ও ‘বি-২’ ইউনিটের অধীনে কোটায় উত্তীর্ণ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষে ভর্তি করানো হবে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকাল ৯টায় ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে মেধা তালিকায় স্থান পাওয়া ১-২৯৭ পর্যন্ত এবং দুপুর ২টায় বাণিজ্য বিভাগ থেকে মেধা তালিকার ১-৮২ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে।

অন্য দিকে রবিবার (১৭ নভেম্বর) সকাল ৯টা থেকে মানবিক বিভাগের মেধা তালিকায় ১-৩০৯ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। এছাড়া একই দিনে দুপুর ২টা থেকে ‘এ’ ইউনিটের অধীনে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগ থেকে কোটায় উত্তীর্ণ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাৎকার শেষে ভর্তি করানো হবে।

ওয়েবসাইটে আরও বলা হয়, সাক্ষাৎকার ও ভর্তির সময় শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় স্বাক্ষরকৃত অ্যাডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট এবং ৮০০০ (আট হাজার) টাকা সঙ্গে নিয়ে আসতে হবে। এছাড়া ভর্তির সময় এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশিট জমা দিতে হবে বলে ওয়েবসাইটে জানানো হয়েছে।

এছাড়া কোটায় উত্তীর্ণ ভর্তিচ্ছুদের ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র বা সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রর চারটি সত্যায়িত ফটোকপি সঙ্গে আনার কথা বলা হয় ওয়েবসাইটে। এছাড়া ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ নাম্বারে যোগাযোগ করে জানা যাবে।

ওডি/আরএআর

jachai
niet
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
niet

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: +8801721978664

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড