• বৃহস্পতিবার, ০৫ ডিসেম্বর ২০১৯, ২০ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

প্রতিবন্ধী শিক্ষার্থীকে মারধর; ছাত্রলীগ কর্মীকে কারণ দর্শানোর নোটিশ

  ক্যাম্পাস ডেস্ক

১২ নভেম্বর ২০১৯, ১৬:১৩
চবি
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলমকে মারধরের অভিযোগে ছাত্রলীগ কর্মী মোরশেদুল আলম রিফাতকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। আগামী তিন কার্য দিবসের মধ্যে নোটিশের জবাব দিতে নির্দেশ দিয়ে সোমবার (১১ নভেম্বর) দুপুরে তাকে এ নোটিশ দেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর প্রণব মিত্র চৌধুরী।

এর আগে রবিবার রাত ৮টার দিকে বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের সামনে মারধরের শিকার হন দৃষ্টিপ্রতিবন্ধী শিক্ষার্থী শুক্কুর আলম।

এ ব্যাপারে প্রতিবন্ধী ছাত্রসমাজ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (ডিসকু) সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক জানান, মারধরের বিষয়ে বিচার চেয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে একটি লিখিত অভিযোগপত্র দিয়েছি। ওই পত্রে অভিযুক্ত ছাত্রলীগ কর্মীকে দ্রুত গ্রেফতার করে শাস্তি দেওয়ার দাবি জানিয়েছি।

এ প্রসঙ্গে প্রক্টর প্রণব মিত্র চৌধুরী জানান, ঘটনার পর থেকে অভিযুক্ত মোরশেদুল আলম রিফাতের সঙ্গে আমরা যোগাযোগের চেষ্টা করেছি। কিন্তু এখন পর্যন্ত তার কোনো বক্তব্য পাওয়া যায়নি। তাই তাকে শোকজ করে তিন দিনের মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

প্রক্টর আরও জানান, সন্তোষজনক জবাব না পেলে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও বিশ্ববিদ্যালয় এলাকায় তাকে দেখামাত্র আটক করার জন্য পুলিশকে নির্দেশনা দেওয়া হয়েছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড