• বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবি ছাত্রলীগের ১৬ নেতাকর্মী বহিষ্কার, ২১ জনের অর্থদণ্ড

  নোবিপ্রবি প্রতিনিধি

১১ নভেম্বর ২০১৯, ২২:৪৭
নোবিপ্রবি
বহিষ্কৃত শিক্ষার্থীরা (ছবি : সংগৃহীত)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে হল ভাঙচুর ও শিক্ষকের ওপর হামলার ঘটনায় ১৬ নেতাকর্মীকে ৬ মাসের জন্য সাময়িক বহিষ্কার এবং ২১ জনকে অর্থদণ্ডে দণ্ডিত করা হয়েছে।

গত বৃহস্পতিবার (৯ নভেম্বর) রিজেন্ট বোর্ডের এক সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (১১ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মমিনুল হক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বহিষ্কৃত ও দণ্ডপ্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়। এতে বিভিন্ন ব্যাচের মোট ১৬ জন শিক্ষার্থীকে ৬ মাসের জন্য সাময়িক বহিষ্কার করা হয়। এবং ৭ জনকে ২০ হাজার ও ১২ জনকে ৫ হাজার টাকা করে জরিমানা ধার্য করা হয়।

বহিষ্কৃত ১৬ জন হলেন- ২০১৫-১৬ বর্ষের রবিউল হক চৌধুরী (কৃষি), মো. জহিরুল ইসলাম (বিবিএ), মো আব্দুর রহিম সিয়াম (কৃষি), জাহিদ হাসান শুভ (ইএসডিএম), মো আল ইমরান (আইসিই) ও ২০১৬-১৭ বর্ষের কাজী আশরাফুল হক লিসান (ইএসডিএম), ইয়াসিন আরাফাত তারেক (ইএসডিএম), মো. সাইফুল্লাহ সনি (সিএসটিই), মো. তৌহিদুল ইসলাম (কৃষি), আব্দুল্লাহ আল মাসুদ (ফলিত গণিত), ওমর ফারুক (কৃষি), আব্দুল্লাহ আল নোমান (অর্থনীতি), ২০১৩-১৪ বর্ষের মুহাম্মদ শফিউর রহমান অন্তর (বিজিই), ২০১৭-১৮ বর্ষের মো. মিরাজ মাহতাব (ইংরেজি), ২০১৪-১৫ বর্ষের কে এস এম সায়েম (মাইক্রোবায়োলজি) এবং ২০১৮-১৯ বর্ষের অর্নব সরকার (সমাজকর্ম)।

এছাড়া নেতৃত্ব দাতা, সংগঠক ও হুকুম দাতা হিসেবে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাসানুজ্জামান বিপ্লব সহ ৭ জনকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ২০ হাজার টাকা করে অর্থদণ্ডপ্রাপ্তরা হলেন- ২০১৪-১৫ বর্ষের মো. মুহাইমিনুল ইসলাম নুহাশ (ফার্মেসি), মাহবুবুর রহমান চৌধুরী (ব্যবসায় প্রশাসন), ২০১৫-১৬ বর্ষের জাহিদ হাসান শুভ (ইএসডিএম), শাফকাত আবির (ইংরেজি), ২০১৪-১৫ বর্ষের আতাউল করিম রনি (কৃষি) ও ২০১৭-১৮ বর্ষের আব্দুল্লাহ আল নোমান (অর্থনীতি)

এছাড়া ১২ জনকে ৫ হাজার টাকা করে অর্থ দণ্ডাদেশ দেওয়া হয়। তারা হলেন- ২০১৬-১৭ বর্ষের মো. আবদুল রহমান শিহাব (মাইক্রোবায়োলজি), মো. আল আমিন (কৃষি), আক্তারুজ্জামান জিসান (বিএলডব্লিউএস), ২০১৫-১৬ বর্ষের কাজী মাহমুদুর রহমান রাহিম (মাইক্রোবায়োলজি), মো. জুবায়ের আহমেদ জনি (বিজিই), কামরুল হাসান (এফটিএনএস), আরফানুল হক (সিএসটিই), ২০১৮-১৯ বর্ষের আবদুল্লাহ আল মাহদি (কৃষি), ২০১৮-১৯ বর্ষের মো. শাকিল মোস্তফা মানিক (অর্থনীতি), ২০১৭-১৮ বর্ষের মো. এহতেশামুল হক শুভ (টিএইচএম), ইয়াছিন আরাফাত (বিএলডব্লিউএস), ২০১৮-১৯ বর্ষের মো.আলি (ইংরেজি)।

বিজ্ঞপ্তির আলোকে গত ২৬ সেপ্টেম্বর নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) শৃঙ্খলা বোর্ডের সভা ২০১৯/০১ এর সুপারিশ অনুযায়ী গত বৃহস্পতিবার অনুষ্ঠিত রিজেন্ট বোর্ড সভায় অনুমোদন ক্রমে এই শাস্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা যায়, শাখা ছাত্রলীগ সভাপতি শফিকুল ইসলাম রবিন ও সাকিব মোশাররফ ধ্রুব এই দুই গ্রুপের চালানো দুই দিনের তাণ্ডবে একজন হল প্রভোস্ট সহ ১০ জন শিক্ষার্থী আহত হয়। এবং সালাম হলের প্রায় অর্ধ লক্ষ টাকা সম্পদের ক্ষয়ক্ষতি হয়। হল ভ্যাকেন্ট করে স্থানীয় প্রশাসনের সহায়তায় হল তল্লাশি চালালে সেখান থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র এবং কয়েক ধরণের নেশাজাতীয় দ্রব্য উদ্ধার করা হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর নেওয়াজ মুহাম্মদ বাহাদুর বলেন, ‘দীর্ঘ তদন্তের শেষে শৃঙ্খলা বোর্ডের সভা এবং রিজেন্ট বোর্ডের সিদ্ধান্তের আলোকে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারপরও কেউ তাদেরকে নির্দোষ প্রমাণ করতে পারলে বিশ্ববিদ্যালয় তাদের ব্যাপারে চিন্তা করবে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড