• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাকৃবি শিক্ষার্থীকে মারধরের ঘটনায় সড়ক অবরোধ

  বাকৃবি প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ২৩:০০
বাকৃবি
বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) এক শিক্ষার্থীকে বহিরাগতদের মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের জব্বার মোড়ের সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা।

রবিবার (১০ নভেম্বর) সন্ধ্যায় ৬ টার দিকে হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা এই অবরোধ করেন। পরে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা রাস্তা অবরোধ তুলে নেন।

মারধরে আহত ওই শিক্ষার্থীর নাম সৈকত হোসেন। তিনি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ও হোসেন শহীদ সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ট্রেনিং ইনস্টিটিউটের (জিটিআই) মাঠে ফুটবল খেলা চলছিল। এ সময় এক অটোচালকও খেলা দেখছিলেন। সে সময় সৈকত অটো-চালককে ভিসির বাসভবনের সামনে যাওয়ার কথা বললে অটো-চালক যেতে অস্বীকৃতি জানান। তখন সৈকত অটো-চালকের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন। এ ঘটনায় অটো-চালক খেলা দেখতে আসা দর্শকদের কয়েকজনকে ডেকে নিয়ে এসে সৈকতকে মারধর শুরু করেন। ঘটনা দেখে ওই জায়গায় থাকা সৈকতের বন্ধু ফাহিম, আবদুল্লাহ, মিজু ও রাজু আহত সৈকতকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এ ঘটনার পর সন্ধ্যা ৬ টার দিকে বিশ্ববিদ্যালয়ের জব্বার মোড়ের রাস্তা অবরোধ করেন ওই হলের শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় উত্তেজিত শিক্ষার্থীরা একটি পিকআপের গ্লাস ভাঙচুর করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান, গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মুহাম্মদ মহির উদ্দীন, প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হকসহ আরও অনেকে উপস্থিত থেকে পরিস্থিতি শান্ত করেন।

প্রক্টর অধ্যাপক ড. মো. আজহারুল হক বলেন, ‘আমরা সিসিটিভি ক্যামেরার ফুটেজ পুলিশের কাছে দিয়েছি। পুলিশ খুব দ্রুতই দোষীদের ধরার চেষ্টা করবে বলে আশ্বাস দিয়েছে।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড