• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২১ °সে
  • বেটা ভার্সন
sonargao

অবশেষে পুলিশবক্স, স্বস্তিতে ডুয়েট শিক্ষার্থীরা

  ডুয়েট প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ১৪:৫২
পুলিশবক্স
পুলিশবক্স (ছবি : সংগৃহীত)

গাজীপুর সিটি করপোরেশনের ২৫নং ওয়াডের্র রেলক্রসিংয়ে ছিনতাইকারীর প্রভাবে জিম্মি হয়ে পড়েছিল স্থানীয় জনগণ ও ডুয়েটের শিক্ষার্থীরা। প্রায় শোনা যেত ছিনতাইকারীর হাতে পথচারী আহত হওয়ার খবর। রাত ১২টার পর পুরো রেললাইন দখলে নেয় ছিনতাইকারীর কয়েকটি গ্রুপ।

সম্প্রতি গাজীপুরের ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) কয়েকজন শিক্ষার্থী এই রেলগেটে ছিনতাই এবং ধারালো চাকুর আঘাতে আহত হলে বিষয়টি নিয়ে একাধিক গণমাধ্যমে নিউজ প্রকাশিত হয়। ডুয়েট প্রশাসন এবং ডুয়েট ছাত্রলীগের মাধ্যমে বিষয়টি স্থানীয় প্রশাসন ও গাজীপুর মহানগরীর পুলিশ কমিশনারের দৃষ্টিগোচর করা হলে ডুয়েটের শিক্ষার্থী ও এলাকাবাসিদের দাবির পরিপ্রেক্ষিতে সেখানে পুলিশবক্স বসানো হয়।

ডুয়েটের একাধিক শিক্ষার্থী বলেন, ‘রেলক্রসিংয়ে সিসি ক্যামেরা ও পুলিশবক্স এটা আমাদের দীর্ঘদিনের দাবি ছিল, আশা করছি আমাদের জানমাল নিয়ে স্বাচ্ছন্দ্যে চলতে পারব।’

উক্ত পুলিশ ফাড়ির ইনচার্জ গাজীপুর সদর থানা পুলিশের এএসআই এইচ. এম. সোহাগ রানা জানান, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ও জনসাধারণের নিরাপত্তা নিশ্চিত করতে হলে সর্বস্তরের মানুষের সহায়তা প্রয়োজন। পুলিশ সবসময়ই জনগণের পাশে আছে। তবে প্রায় সময়ই রেললাইনে অনেক অসামাজিক কার্যক্রম হয় যা রোধ করতে হলে সবার সচেতনতা ও সহযোগিতা দরকার।’

উল্লেখ্য, সম্প্রতি ছিনতাইকারীর ধারালো চাকুর আঘাতে ডুয়েটের কয়েকজন শিক্ষার্থী আহত হয় এবং গত বছর ভর্তিচ্ছু এক শিক্ষার্থী মারা যায়।

ওডি/এসএসকে

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড