• শনিবার, ১১ জুলাই ২০২০, ২৭ আষাঢ় ১৪২৭  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে ভর্তি পরীক্ষা দিতে পারলেন না ৩ ভর্তিচ্ছু

  বেরোবি প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ১৪:০৪
বেরোবি
আহত এক শিক্ষার্থী (ছবি : দৈনিক অধিকার)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের দ্বিতীয় শিফটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারলেন না তিন ভর্তিচ্ছু। রবিবার (১০ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের অব্যবস্থাপনার কারণে প্রাথমিক চিকিৎসা না পাওয়ার কারণে তারা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি বলে অভিযোগ উঠেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ‘এ’ ইউনিটের (কলা অনুষদ) দ্বিতীয় শিফটে পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা শুরু হওয়ার প্রায় ১ ঘণ্টা আগে নরসিংদির জেলার ঘোড়াশালের আফসানা আকতার নামের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে বিশ্ববিদ্যালয়ের কর্মরত সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে নিয়ে গেলে মেডিকেল সেন্টারের কর্মরত কোনো চিকিৎসককে তাৎক্ষনিক পাওয়া যায়নি। পরে এক চিকিৎসক মেডিকেল সেন্টারে আসলেও প্রাথমিক চিকিৎসা দেওয়ার সরঞ্জামাদি না থাকায় মেডিকেল সেন্টার কর্তৃপক্ষ অপরগতা প্রকাশ করে। এর পরে বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরাই রংপুর মেডিকেল কলেজে (রমেক) নিয়ে গিয়ে ভর্তি করেন ওই শিক্ষার্থীকে।

কিন্তু এর কিছুক্ষণ পর আরও দুই ভর্তিচ্ছু নীলফামারী থেকে আসা ইয়াসমিন ও পাবনা থেকে আসা রোকসানা অসুস্থ হয়ে পড়েন। পরে তাদেরও সাংবাদিকরা রংপুর মেডিকেল কলেজে নিয়ে যান।

এ দিকে শিক্ষার্থী অসুস্থতার ঘটনায় সাংবাদিকদের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে কোনো শিক্ষক-কর্মকর্তা কিংবা কর্মচারী কেউ সঙ্গে যাননি বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও ভর্তিচ্ছু শিক্ষার্থীরা ক্ষোভ প্রকাশ করে জানান, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারকে ডিজিটাল ঘোষণা করলেও সেখানে কোনো প্রাথমিক চিকিৎসা দেওয়ার সরঞ্জামাদি নেই। পরীক্ষা শুরু হওয়ার এক ঘণ্টা থাকলেও তারা বিশ্ববিদ্যালয়ে চিকিৎসা পায়নি। প্রাথমিক চিকিৎসা পেলে ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করতে পারতেন।

এ প্রসঙ্গে প্রক্টর (চলতি দায়িত্ব) আতিউর রহমান জানান, মেডিকেল টিম আমাদের আছে, কিন্তু কেন এমন হলো বুঝতে পারছি না। হয়তো দায়িত্বে অবহেলা করেছে তারা। বিষয়টা খতিয়ে দেখা হচ্ছে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড