• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

বেরোবিতে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে

  বেরোবি প্রতিনিধি

১০ নভেম্বর ২০১৯, ১৩:৪০
বেরোবি
ভর্তিচ্ছু শিক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বষের্র ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা চলছে। রবিবার (১০ নভেম্বর) ‘এ’ ইউনিটের ৪টি শিফটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। তার মধ্যে ১ম ও ২য় শিফটের পরীক্ষা কোনো অপ্রীতিকর ঘটনা ছাড়াই শেষ হয়েছে।

এ দিকে ১ম ও ২য় শিফটে পরীক্ষা দিতে আসা তিনজন ভর্তিচ্ছু শিক্ষার্থী পরীক্ষার হলে ঢোকার আগেই অসুস্থ হয়ে পড়েন। তাদেরকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এবার ‘এ’ ইউনিটে আবেদন জমা পড়েছে ২০ হাজার ৭৯২টি। ‘এ’ ইউনিটে আসন রয়েছে ১৯৫টি। প্রতি আসনে লড়বেন ১০৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

পরীক্ষা অনুষ্ঠানের ভবন ও কক্ষ নম্বর আগের দিন এসএমএসের মাধ্যমে বা ওয়েবসাইট থেকে জানা যাবে। পরীক্ষার্থীদের প্রবেশপত্র এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে। পরীক্ষার হলে কোনো ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস বহন করা যাবে না।

পরীক্ষার প্রথম দিন ১০ নভেম্বর ‘এ’ ইউনিট (কলা অনুষদ ), দ্বিতীয় দিন ১১ নভেম্বর ‘বি’ ইউনিট (সামাজিক বিজ্ঞান অনুষদ), ১২ নভেম্বর ‘সি’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) ও ‘এফ’ ইউনিট (জীব ও ভূ-বিজ্ঞান); সর্বশেষ ১৩ নভেম্বর ‘ডি’ ইউনিট (বিজ্ঞান অনুষদ) ও ইঞ্জিনিয়ারিং অনুষদের (‘ই’ ইউনিট) পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড