• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

বশেমুরবিপ্রবিতে প্রশ্ন ফাঁস চক্রের ১০ সদস্য আটক

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ২১:৫৮
বশেমুরবিপ্রবি
প্রশ্ন ফাঁস চক্রের ১০ সদস্য (ছবি : দৈনিক অধিকার)

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস চক্রের ১০ সদস্যকে আটক করা হয়েছে। 

শনিবার (৯ নভেম্বর) বিকেল ৩টায় ‘এ’ ইউনিটের পরীক্ষার পূর্বে এই চক্রের ৫ সদস্যকে আটক করা হয়েছে। পূর্ব তথ্য অনুসারে রাষ্ট্রীয় গোয়েন্দা সংস্থার নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহায়তায় এই অভিযান চালানো হয়। পরীক্ষার দুই ঘণ্টা আগে প্রশ্নের সমাধান দেওয়ার খবরে অভিযান চালালে বিজয় দিবস হলের ৫১২ নম্বর রুম থেকে ৫ জন পরীক্ষার্থীসহ হাতেনাতে সিন্ডিকেটের ২ সদস্য আটক হয়। পরবর্তীতে তাদের তথ্য অনুযায়ী আরও তিনজনকে আটক করা হয়। 

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আটককৃত পাঁচ শিক্ষার্থী হলেন- সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের রণি খান, ম্যানেজম্যান্ট বিভাগের নেয়ামুল, নয়ন এবং আইন বিভাগের অমিত গাইন ও মানিক মজুমদার। বাকি ৫ জন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিতে আসা ভর্তিচ্ছু বলে জানা যায়।

প্রেস কনফারেন্সে বিশ্ববিদ্যালয়ের চলতি উপাচার্য ড. মো. শাহজাহান জানান, কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। প্রশ্ন ফাঁস চক্রের সদস্যদের বিরুদ্ধে প্রশাসন কঠোর অবস্থান নিবে বলে জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান জানান, প্রশ্ন ফাঁস চক্রের সঙ্গে জড়িত শিক্ষার্থীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেয়া হবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড