• বৃহস্পতিবার, ০৯ জুলাই ২০২০, ২৫ আষাঢ় ১৪২৭  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষা সম্পন্ন (ভিডিও)

পরীক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ

  বশেমুরবিপ্রবি প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ২১:৩৭
ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার উদ্দেশ্যে যাত্রা
ভর্তিচ্ছু শিক্ষার্থীদের পরীক্ষার উদ্দেশ্যে যাত্রা (ছবি : দৈনিক অধিকার)

ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর কারণে সৃষ্ট দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেই গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ‘আই’, ‘এ’ ও ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টায় ‘আই’ ইউনিট (আর্কিটেকচার বিভাগ), দুপুর ১টায় ‘বি’ ইউনিট (বিজ্ঞান অনুষদ) এবং বেলা সাড়ে ৩টায় ‘এ; ইউনিটের (ইঞ্জিনিয়ারিং অনুষদ) ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়।

এ দিকে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের অভিযোগ আবহাওয়ার কারণে তাদের বিভিন্ন ভোগান্তিতে পড়তে হয়েছে। সরেজমিনে গিয়ে দেখা যায়, সারা দিন গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে পরীক্ষার্থীরা ভিজে হলে আসেন। তাছাড়া বিশ্ববিদ্যালয়ের বাইরের পরীক্ষার হলে পৌঁছাতে চরম ভোগান্তির শিকার হতে হয় বলে জানিয়েছেন অনেক শিক্ষার্থী। এমনকি অনেকে পরীক্ষার পরেও হলে পৌঁছেছেন। এমন পরিস্থিতিতে ভর্তিচ্ছু ও অভিভাবকরা পরীক্ষা না পিছানোয় অসন্তোষ প্রকাশ করেছেন। 

এমন অভিযোগের প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন জানিয়েছে, সব আয়োজন সম্পন্ন করার পর পরীক্ষা পেছালে ভোগান্তি আরও বাড়ত। 

এ দিকে বাংলাদেশের উপকূলের দিকে অগ্রসর হওয়া প্রবল সাইক্লোন ‘বুলবুলের’ কারণে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড়টি আরও উত্তর দিকে অগ্রসর হয়েছে। আজ সন্ধ্যা নাগাদ এই ঘূর্ণিঝড়টি বাংলাদেশের সুন্দরবনের নিকট দিয়ে খুলনা উপকূল অতিক্রম করতে পারে। মোংলা এবং পায়রা সমুদ্র বন্দরের জন্য ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে। উপকূলীয় জেলা ভোলা, বরিশাল, পটুয়াখালী, বরগুনা, পিরোজপুর, ঝালকাঠি, বাগেরহাট, খুলনা, সাতক্ষীরার দ্বীপ এবং চরসমূহ ১০ নম্বর বিপদ সংকেতের আওতায় থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। এছাড়া চট্টগ্রাম, নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর, চাঁদপুরের দ্বীপ এবং চরসমূহের জন্য ৯ নম্বর মহাবিপদ সংকেত জারি করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড