• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্নে সচেতন বেরোবি ছাত্রলীগ

  বেরোবি প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ২১:২৭
বেরোবি
সাংবাদিকদের সঙ্গে বেরোবি ছাত্রলীগের মতবিনিময় (ছবি : সংগৃহীত)

আগামীকাল (রবিবার) থেকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের অধীনে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হতে যাচ্ছে। সুষ্ঠুভাবে এই ভর্তি পরীক্ষা সম্পন্নে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পাশাপাশি সচেতন অবস্থায় রয়েছে শাখা ছাত্রলীগ। সেই সঙ্গে ভর্তি পরীক্ষায় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের পক্ষ থেকে বিশেষ সেবা টিমসহ নানান সেবামূলক কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সঙ্গে মতবিনিময় কালে এসব তথ্য জানান শাখা ছাত্রলীগের সভাপতি তুষার কিবরিয়া। 

সভাপতি বলেন, ‘ভর্তি পরীক্ষার্থীদের আসা দূরপাল্লার বাসে কিংবা অন্যান্য যানবাহনে কোনো প্রকার চাঁদাবাজি যাতে না হয় সেদিকে নজর রাখবে ছাত্রলীগ। প্রশাসনের পাশাপাশি ছাত্রলীগ এসব পরিবহন তদারকি করবে। বিশ্ববিদ্যালয়ের ছেলেদের দুই আবাসিক হলে বা মেসে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা যেন কোনো প্রকার শারীরিক বা মানসিক হেনস্থার শিকার না হয় সে জন্য ছাত্রলীগের পক্ষ থেকে দুই হলে দুটি তদন্ত টিম কাজ করবে। কোনো প্রকার র‍্যাগিং বা নির্যাতন কোনোভাবেই বরদাশত করা হবে না।’

তিনি আরও বলেন, ‘এছাড়াও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সভাপতি পোমেল বড়ুয়া এবং শহীদ মুখতার ইলাহী হলের সভাপতি হাসান আলীর নেতৃত্বে ওই দুই হলে থাকার বিশেষ ব্যবস্থা এবং তিন বেলা ডাইনিংয়ে স্বল্পমূল্য খাবারের ব্যবস্থা রাখা হয়েছে। ভর্তি-ইচ্ছুক ও অভিভাবকরা সেখানে তিন বেলা খেতে পারবেন। হলসমূহে কোনো প্রকার শিট বা নোট সরবরাহের বিনিময়ে আর্থিক লেনদেন করতে দেওয়া হবে না।’ ভর্তি পরীক্ষায় জালিয়াতির যে কোনো পদক্ষেপ শক্ত হাতে প্রতিরোধের ঘোষণাও দেন তিনি। 

এ দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন পার্কের মোড়ে খাবার ও দোকানে অতিরিক্ত মূল্য আদায় বন্ধ করতে ব্যবসায়ী সমিতিকে ছাত্রলীগের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে বলে জানান তিনি। 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সভাপতি পোমেল বড়ুয়া বলেন, ‘যারা ভর্তি পরীক্ষা দিতে আসছেন তারা সবাই বিশ্ববিদ্যালয়ের একটা অংশ। তাদের নিরাপত্তাসহ সকল প্রকার সুযোগ-সুবিধায় ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে এক হয়ে কাজ করতে দৃঢ় প্রতিজ্ঞ। এছাড়াও ছাত্রলীগের পক্ষ থেকে কয়েকটি টিম তৈরি করা হয়েছে যারা তাৎক্ষণিক সেবায় সর্বদা নিয়োজিত থাকবে।’ 

এ সময় শহীদ মুখতার এলাহী হল শাখা ছাত্রলীগ সভাপতি হাসান আলী, ছাত্রলীগ নেতা জাকারিয়া জাকির, জুয়েল আহমেদ, তানভির আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড