• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

রাত পোহালেই বেরোবির ভর্তি পরীক্ষা শুরু

  বেরোবি প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ২০:১০
বেরোবি
ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে প্রস্তুত বেরোবি ক্যাম্পাস (ছবি : দৈনিক অধিকার)

রাত পোহালেই ‘এ’ ইউনিটের (কলা অনুষদ) পরীক্ষার মধ্যে দিয়ে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে। আগামীকাল রবিবার (১০ নভেম্বর) থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষা ১৩ নভেম্বর পর্যন্ত চলবে।

এ বছর বিশ্ববিদ্যালয়ে ১৩১৫টি আসনের বিপরীতে ৭৭ হাজার ৭২৪ জন ভর্তিচ্ছু আবেদন করেছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ তথ্য ও প্রকাশনা দপ্তরের কর্মকর্তা আরিফুল ইসলাম।

তিনি বলেন, ‘প্রতিদিন চার শিফটে এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম শিফটের পরীক্ষা সকাল ৯-১০টা, দ্বিতীয় শিফট ১১-১২টা, তৃতীয় শিফট ১টা ৩০ মিনিট-২টা ৩০ মিনিট এবং চতুর্থ শিফট ৩টা ৩০ মিনিট-৪টা ৩০ মিনিট পর্যন্ত। 

এবার ‘এ’ ইউনিটে আবেদন পড়েছে ২০ হাজার ৭৯২টি। এ ইউনিটে আসন রয়েছে ১৯৫টি। ফলে প্রতি আসনে ১০৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী লড়বেন। 

পরীক্ষা অনুষ্ঠানের ভবন ও কক্ষ নম্বর আগের দিন এসএমএসের মাধ্যমে বা ওয়েবসাইট থেকে জানা যাবে। পরীক্ষার্থীদের প্রবেশপত্র এবং উচ্চ মাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে। পরীক্ষার হলে কোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস বহন করা যাবে না।

পরীক্ষার প্রথম দিন ১০ নভেম্বর ‘এ’ ইউনিট (কলা অনুষদ), দ্বিতীয় দিন ১১ নভেম্বর ‘বি’ ইউনিট (সামাজিক বিজ্ঞান অনুষদ), ১২ নভেম্বর ‘সি’ ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ) ও ‘এফ’ ইউনিট (জীব ও ভূ-বিজ্ঞান) এবং ১৩ নভেম্বর ‘ডি’ ইউনিট (বিজ্ঞান অনুষদ) ও ইঞ্জিনিয়ারিং অনুষদের (‘ই’ ইউনিট) পরীক্ষার মাধ্যমে এবারের ভর্তি পরীক্ষা সম্পন্ন হবে।

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড