• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩২ °সে
  • বেটা ভার্সন
sonargao

বাজেট স্বল্পতার কারণে পুরস্কার দিতে পারিনি : আসিফ তালুকদার

  ঢাবি প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ১৯:২৯
ঢাবি
লিখিত বক্তব্য পড়ে শোনাচ্ছেন আসিফ তালুকদার (ছবি : সংগৃহীত)

সম্প্রতি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) কর্তৃক আয়োজিত ‘ট্যালেন্ট হান্ট’ প্রতিযোগিতায় পুরস্কার বিতরণকে নিয়ে প্রতারণার অভিযোগ ওঠায় দুঃখ প্রকাশ করেছেন ডাকসুর সংস্কৃতি সম্পাদক ও ট্যালেন্ট হান্ট-২০১৯ প্রতিযোগিতার প্রধান সমন্বয়ক আসিফ তালুকদার।

শনিবার (৯ নভেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিজেদের অবস্থান জানিয়ে দুঃখ প্রকাশ করেন তিনি। এ সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদস্য ও ট্যালেন্ট হান্ট-২০১৯ প্রতিযোগিতার আরেকজন সমন্বয়ক রফিকুল ইসলাম সবুজ। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন আসিফ তালুকদার।

লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘প্রথমবারের মতো ট্যালেন্ট হান্ট প্রতিযোগিতার আয়োজন করা হয়। উক্ত আয়োজনের প্রাথমিক পর্যায়ে আমাদের পরিকল্পনা ছিল হল পর্যায়ে নির্বাচিতদের আমরা ক্রেস্ট, বই ও সার্টিফিকেট প্রদান করব। আয়োজনের অনেক আগেই প্রিন্টিং ও প্রেসের কাজ সম্পন্ন হওয়ায় আমাদের সকল ব্যানার ও পোস্টার এ বিষয়টি উল্লেখ ছিল। কিন্তু কোনো পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানকে আমাদের এই আয়োজনে সম্পৃক্ত না করায় ডাকসুর নির্ধারিত বাজেট থেকেই এই আয়োজন করা হয়।’

তিনি আরও বলেন, ‘বাজেট স্বল্পতার কারণে পূর্বঘোষিত পুরস্কার প্রদান করতে পারিনি। এই বিষয়ে সংবাদ সম্মেলনে উল্লেখ করেছিলাম যে সার্টিফিকেট এবং শুভেচ্ছা উপহার প্রদান করা হবে। কিন্তু সময় স্বল্পতার কারণে ক্যাম্পাসে লাগানো পোস্টার ও ব্যানারে বিষয়টি সংশোধন করা সম্ভব হয়ে ওঠেনি যার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত।’

উল্লেখ্য, ‘ঢাকা বিশ্ববিদ্যালয় ট্যালেন্ট হান্ট-২০১৯’ সালের প্রচারণা পোস্টারে পুরস্কারের বিষয়ে বলা হয় প্রতিটি বিষয় থেকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারীকে হল পর্যায়ে বই, ক্রেস্ট ও সার্টিফিকেট দিয়ে পুরস্কৃত করা হবে।

এ দিকে কয়েকটি হলের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীরা অভিযোগ করেন যে, ট্যালেন্ট হান্টের পোস্টারে বই, ক্রেস্ট এবং সার্টিফিকেটের কথা উল্লেখ থাকলেও তাদের দেওয়া হয়নি। শুধু একটি ‘মগ’ এবং ‘সার্টিফিকেট’ দেওয়া হয়েছে। আবার, প্রতিযোগিতায় বিজয়ী অনেক শিক্ষার্থী বলেছেন তাদের সঙ্গে পুরস্কারের নামে প্রতারণা করা হয়েছে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড