• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

নোবিপ্রবিতে ৪১ ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত

  নোবিপ্রবি প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ১৯:০৬
নোবিপ্রবি
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) আব্দুস সালাম হলে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৪১ জন ছাত্রের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শনিবার (৯ নভেম্বর) রিজেন্ট বোর্ডের জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী মোট ৪১ জনকে জরিমানা ও বিভিন্নভাবে শাস্তির সিদ্ধান্ত হয়। এর মধ্যে ১৬ জনকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। আগামী সোমবার বিজ্ঞপ্তির মাধ্যমে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

জানা যায়, গত ৩১ আগস্ট রাত ৯টার দিকে হলের সামনে প্রকাশ্যে ধূমপান করাকে কেন্দ্র করে সিনিয়র-জুনিয়রদের মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে পরিস্থিতি বড় আকার ধারণ করে। এতে হলের সাধারণ শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে। পরে এ নিয়ে রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভাষা শহীদ আব্দুস সালাম হলে উভয় গ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়ে। গভীর রাত পর্যন্ত উভয় গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়, একে-অপরকে ইটপাটকেল ছোঁড়ে। এতে অন্তত পাঁচজন আহত হন।

এ ঘটনাকে কেন্দ্র করে পরের দিন ১ সেপ্টেম্বর আবারও সংঘর্ষ বাঁধে। এ দফায় বিশ্ববিদ্যালয়ের মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ আহত হন। গভীর রাত পর্যন্ত হলের ভেতরে ও বাহিরে দুই গ্রুপের সংঘর্ষ চলে। এ দিনও বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে ভাষা শহীদ আব্দুস সালাম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সংঘর্ষ এড়াতে গভীর রাতে শিক্ষার্থীদের পুলিশি পাহারায় বিশ্ববিদ্যালয়ের বাসে করে শহরে পৌঁছে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড