• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

১০ নম্বর মহাবিপদ সঙ্কেত; তবুও চলছে পবিপ্রবির পরীক্ষা

  পবিপ্রবি প্রতিনিধি

০৯ নভেম্বর ২০১৯, ১৪:০৫
পবিপ্রবি
ছবি : প্রতীকী

১০ নম্বর মহাবিপদ সঙ্কেতের মাঝেও থেমে নেই পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) পরীক্ষা।

ঘূর্ণিঝড় বুলবুল উপকূলের দিকে ধেয়ে আসায় বর্তমানে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা, পায়রা বন্দর, মোংলা বন্দর এবং অন্যান্য জায়গায় ১০ নম্বর মহাবিপদ সঙ্কেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদপ্তর। এ অবস্থায়ও শনিবার (৯ নভেম্বর) পূর্বনির্ধারিত রুটিন অনুযায়ী পরীক্ষা নিতে দেখা যায় পবিপ্রবিতে।

প্রাকৃতিক এ দুর্যোগের সময় শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে পরীক্ষা বন্ধের দাবি জানালেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। যার ফলে একপ্রকার বাধ্য হয়েই পরীক্ষা দিতে হচ্ছে শিক্ষার্থীদের।

পূর্বনির্ধারিত রুটিন অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদের ২য় সেমিস্টার এবং ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থীরা শনিবার পরীক্ষা দিতে যায়।

পরিচয় গোপন রাখার শর্তে কিছু শিক্ষার্থী জানান, মহাবিপদ সঙ্কেতের মধ্যে প্রশাসন এমন সিদ্ধান্ত না নিলেও পারত। আমরা যারা ঢাকা বা অন্যান্য দূরবর্তী জেলা থেকে এসেছি তাদের পরিবার প্রতিনিয়ত ফোন দিয়ে খোঁজখবর নিচ্ছেন। যা মানসিকভাবে অস্বস্তিকর।

এ বিষয়ে অনুষদীয় ডিন অধ্যাপক ড. মো. মামুন অর রশীদের সঙ্গে যোগাযোগ করলে তিনি জানান, আবহাওয়া অধিদপ্তর যে ১০ নম্বর মহাবিপদ সঙ্কেত দিয়েছে তা আজ সন্ধ্যা থেকে কার্যকর হবে। তাই এখন পরীক্ষা নিতে কোনো সমস্যা নেই। আর জেএসসি-জেডিসি পরীক্ষা যেহেতু পাবলিক পরীক্ষা তাই স্থগিত করা হয়েছে। আর আমাদের এখানে সকল শিক্ষার্থী আবাসিক হলে থাকায় ভয়-ভীতির কোনো কারণ নেই। তাই রুটিন অনুযায়ী পরীক্ষা চলবে।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড