• শনিবার, ২৩ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬  |   ২২ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভর্তি পরীক্ষা ঘিরে কুবিতে ব্যাপক প্রস্তুতি

  কুবি প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ২০:৫৭
কুবি
কুবিতে আগত ভর্তি পরীক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষাকে ঘিরে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয় এবং স্থানীয় প্রশাসন। এবারের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ মোট ১৯টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৮ নভেম্বর) সকাল ১০টা থেকে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। একই দিনে বিকাল ৩টা থেকে ‘বি’ ইউনিটের এবং শনিবার (৯ নভেম্বর) সকাল ১০টা থেকে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ দিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি এবং আইনশৃঙ্খলা বাহিনীর সমন্বয়ে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটির সদস্য সচিব ও রেজিষ্ট্রার ড. মো. আবু তাহের।

অপরদিকে নিরাপত্তা নিশ্চিতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির মোট ৫টি টিম কাজ করবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন। তিনি বলেন, ‘ভর্তি পরীক্ষা চলাকালীন ৪ জন ম্যাজিস্ট্রেট থাকবেন যেন শিক্ষার্থীদের খাবার কিংবা যানবাহনে ভোগান্তি না পোহাতে হয়। এছাড়া যে কোনো ধরনের অনিয়ম ঠেকাতেও বদ্ধ পরিকর তারা।’

নিরাপত্তা নিশ্চিত করতে কেন্দ্রের মূল ফটক দিয়ে শিক্ষার্থীদের পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় তাদের তল্লাশি করা হবে। এছাড়া কেন্দ্র ও বাহিরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব ও সাদা পোশাকে নিরাপত্তা সদস্য, বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির ৮০জন এবং রোভার স্কাউটের ৮০ জন সদস্য নিয়োজিত থাকবে।

এ দিকে ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ, সাংবাদিক সমিতি, বিভিন্ন আঞ্চলিক সংগঠন এবং দৈনিক অধিকার বন্ধুমঞ্চ কুবি শাখা সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করেছে।

এছাড়া ভর্তি পরীক্ষার ইউনিট ভিত্তিক সময়‚ আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট ও হেল্পলাইন: ০১৫৫৭-৩৩০৩৮১/০১৫৫৭-৩৩০৩৮২ এ জানা যাবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড