• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

শাবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু ১২ নভেম্বর

  শাবিপ্রবি প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১৯:৫৭
শাবিপ্রবি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : সংগৃহীত)

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষ ১ম সেমিস্টারের ভর্তি কার্যক্রম আগামী ১২ নভেম্বর থেকে শুরু হবে।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন।

ভর্তির বিষয়ে অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন বলেন, ‘বিভিন্ন ইউনিটে ১ম বর্ষ ১ম সেমিস্টারে ভর্তির তারিখ ও সময়সূচী ঘোষণা করা হয়েছে। আগামী ১২, ১৩, ১৪ ও ১৭ নভেম্বর বিভিন্ন ইউনিটের ভর্তি কার্যক্রম শুরু করা হবে। এদিকে ইতোমধ্যে মোবাইলে এসএমএসের মাধ্যমেও পরীক্ষায় উত্তীর্ণদের ভর্তির সামগ্রিক বিষয়াদি জানানো হয়েছে বলেও জানান তিনি।’

এদিকে ভর্তি নির্ধারিত দিনের পর আর কাউকে ভর্তি করানো হবে না। তবে আসন খালি থাকা সাপেক্ষে আগামীতে মেধা তালিকা থেকে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে বলেও জানান ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ বেলাল উদ্দিন।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে ভর্তির সার্বিক বিষয়ে জানা যায়, আগামী ১২ নভেম্বর (মঙ্গলবার) সকাল ৯টা থেকে ‘বি-১’ ইউনিটের মেধা তালিকা থেকে ১-৩৮৩ এবং সকাল ১১ টা থেকে ৩৮৪ থেকে ৮০০ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ এবং ভর্তি করানো হবে।

এছাড়া ১৩ নভেম্বর (বুধবার) সকাল ৯টা থেকে একই ইউনিটের ৮০১-১০৮৩ পর্যন্ত এবং সকাল ১১টা থেকে ১০৮৪-১৩৮২ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। একই দিন বিকাল ২টা থেকে ‘বি-২’ ইউনিটের ১-২৯ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। এছাড়া একই দিন ‘বি-১’ ও ‘বি-২’ ইউনিটের অধীনে কোটায় উত্তীর্ণ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাতকার শেষে ভর্তি করানো হবে।

এছাড়া ১৪ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৯টায় ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে মেধা তালিকায় স্থান পাওয়া ১-২৯৭ পর্যন্ত এবং দুপুর ২টায় বাণিজ্য বিভাগ থেকে মেধা তালিকার ১-৮২ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাতকার গ্রহণ ও ভর্তি করানো হবে।

অপরদিকে ১৭ নভেম্বর (রোববার) সকাল ৯টা থেকে মানবিক বিভাগের মেধা তালিকায় ১-৩০৯ পর্যন্ত উত্তীর্ণ শিক্ষার্থীদের সাক্ষাৎকার গ্রহণ ও ভর্তি করানো হবে। এছাড়া একই দিনে দুপুর ২টা থেকে ‘এ’ ইউনিটের অধীনে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগ থেকে কোটায় উত্তীর্ণ মেধা তালিকায় স্থান পাওয়া শিক্ষার্থীদের সাক্ষাতকার শেষে ভর্তি করানো হবে।

ওয়েবসাইটে আরও বলা হয়, সাক্ষাৎকার ও ভর্তির সময় শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষায় স্বাক্ষরকৃত এডমিট কার্ড, এসএসসি বা সমমান ও এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশীট এবং ৮০০০ (আট হাজার) টাকা সাথে নিয়ে আসতে হবে। এছাড়া ভর্তির সময় এইচএসসি বা সমমান পরীক্ষার মূল মার্কশীট জমা দিতে হবে বলে ওয়েবসাইটে জানানো হয়েছে। এছাড়া কোটায় উত্তীর্ণ ভর্তিচ্ছুদের ভর্তির যোগ্যতা প্রমাণের জন্য যথাযথ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রত্যয়নপত্র বা সনদপত্রের মূল কপি সঙ্গে আনতে হবে। প্রার্থীদের প্রতিটি সনদপত্র ও নম্বরপত্রের ৪টি সত্যায়িত ফটোকপি সঙ্গে আনার কথা বলা হয় ওয়েবসাইটে।

ভর্তি সংক্রান্ত যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.sust.edu এবং ০১৫৫৫৫৫৫০০১-৪ নাম্বারে যোগাযোগ করে জানা যাবে।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড