• রবিবার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

‘জাবির দিকে নজর রাখছে সরকার’

  ক্যাম্পাস ডেস্ক

০৭ নভেম্বর ২০১৯, ১৮:১২
আ স ম ফিরোজ উল হাসান
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান (ছবি : সংগৃহীত)

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারণ দাবিতে চলমান আন্দোলন প্রসঙ্গে জাবি প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান বলেছেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট সমাধানে শিক্ষামন্ত্রী ও মন্ত্রণালয়ের উপমন্ত্রী উদ্যোগ নিয়েছেন। 

তিনি বলেন, প্রধানমন্ত্রীও এ বিষয়ে কথা বলেছেন। আমাদের ধৈর্য্য ধারণ করতে বলেছেন প্রধানমন্ত্রী। আশা করছি আন্দোলনকারীরাও বিষয়টি বুঝবেন।

বৃহস্পতিবার ৭ (নভেম্বর) বিকেল ৪টার দিকে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রক্টর বলেন, কয়েকটি সংগঠনের নেতাকর্মীরা এখানে আন্দোলন করছেন। তাদের সাধারণ শিক্ষার্থী বলা যায় না। তারা বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত। এভাবে আন্দোলন না করে এবার তাদের সরে আসা উচিত।

আ স ম ফিরোজ-উল-হাসান আরও বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্তে বিশ্ববিদ্যালয় ও আবাসিক হল বন্ধ রাখা হয়েছে। এরপরও বাইরে থেকে এসে আন্দোলন করছেন তারা। সিন্ডিকেটের সিদ্ধান্ত না মেনে উপাচার্যের বাসভবনের সামনে মিছিল-মিটিং করছেন ছাত্র ও শিক্ষকরা। এটি বিশ্ববিদ্যালয়ের আইনের লঙ্ঘন।

এর আগে বুধবার ৬ (নভেম্বর) রাতে ক্যাম্পাসে সব ধরনের মিছিল-মিটিং নিষিদ্ধ ঘোষণা করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সেই নিষেধাজ্ঞা ভেঙেই বৃহস্পতিবার ক্যাম্পাসে প্রতিবাদ কর্মসূচি অব্যাহত রেখেছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

নিষেধাজ্ঞা উপেক্ষা করেই জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণ দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন ছাত্র-শিক্ষকরা।

ওডি/জেআই

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড