• শনিবার, ১৬ নভেম্বর ২০১৯, ২ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

৯ দফা দাবিতে আন্দোলনে সিএসই অনুষদের শিক্ষার্থীরা

  পবিপ্রবি প্রতিনিধি

০৭ নভেম্বর ২০১৯, ১৬:০৯
পবিপ্রবি
পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ছবি : দৈনিক অধিকার)

নয় দফা দাবিতে আন্দোলনে নেমেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) অনুষদের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৭ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের স্নাতক ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশের পর তারা এ আন্দোলনের ডাক দেয়। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর এক স্মারকলিপিতে তারা বলেন, ভর্তি পরীক্ষায় একই অনুষদে সিএসই ও আইন বিষয়ক অনুষদ সংযোজন অসামঞ্জস্যপূর্ণ। এছাড়াও গেল ১৬ বছর যাবত বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অনুষদ হিসেবে অবমূল্যায়ন করা হয়েছে।

তাদের দাবিগুলো হলো- ইঞ্জিনিয়ারিং অনুষদের স্বতন্ত্র ইউনিট হিসেবে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ দিতে হবে, ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ন্যূনতম জিপিএ এসএসসি ও এইচএসসির চতুর্থ বিষয় বাদে সর্বমোট ৮.০০ করতে হবে, ভর্তি পরীক্ষার ফলের সম্পূর্ণ বিবরণসহ প্রাপ্ত নম্বর প্রকাশ করতে হবে, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নামের যথার্থতা রক্ষার্থে ইঞ্জিনিয়ারিং অনুষদের আওতাধীন রেখে সিএসইর সঙ্গে ইসিই, ইইই, এমই ডিপার্টমেন্ট যুক্ত করতে হবে, ক্লাসরুম ও ল্যাবের সঙ্কট দূর করতে হবে, শিক্ষক সঙ্কট দূর করতে হবে, অ্যাকাডেমিক সকল কার্যক্রম অটোমেশন করতে হবে, সকল দাবিসমূহের লিখিত অনুমোদন আগামী ১ কার্যদিবসের মধ্যে দিতে হবে, ১-৩ নম্বর দাবিসমূহ আগামী ১ কার্যদিবসের মধ্যে এবং বাকি ৪-৮ নম্বর দাবিসমূহ আগামী ১ মাসের মধ্যে বাস্তবায়ন করতে হবে।

দাবিগুলো না মানলে শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষাসহ সকল কার্যক্রম স্থগিত রাখার পাশাপাশি ভর্তি পরীক্ষার সকল কার্যক্রম স্থগিত রাখার ঘোষণা দিয়েছেন। একইসঙ্গে বিশ্ববিদ্যালয়ের নামকরণ সংশোধন করে পটুয়াখালী বিশ্ববিদ্যালয় করার দাবি জানান তারা।

ওডি/আরএআর

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড