• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ক্যাম্পাসের বটতলায় গায়ে হলুদ!

  জাককানইবি প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ২৩:০২
জাককানইবি
বটতলায় গায়ের হলুদের অনুষ্ঠান (ছবি : সংগৃহীত)

বাঁশের ডালা, কুলা, চালুন ও মাটির সরা, ঘড়া, মটকা, কলাগাছের গেটে গ্রামীণ সাজসজ্জায় রঙিন তেকোনা কাগজ দিয়ে বিয়ের বাড়ির আমেজ তৈরির মধ্য দিয়ে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে (জাককানইবি) ফোকলোর বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী হাবীবা দিপুর গায়ে হলুদ অনুষ্ঠিত হয়েছে।

দিপুর বাসা নেত্রকোনা জেলার আটপাড়ায় এবং পাত্রের বাসা মদনে। সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা মুহিব্বুল্লাহ হক লালনের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে ঠিক হয়েছে দিপুর। বিয়ের তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৪ নভেম্বর।

মঙ্গলবার (৫ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের চারুদ্বীপের বটতলায় কনের সহপাঠীদের আয়োজনে দিপুর গায়ে হলুদের অনুষ্ঠান শুরু হয়। বন্ধুবান্ধব ছাড়াও বিভাগের সিনিয়র-জুনিয়রদের পাশাপাশি এ সময় উপস্থিত ছিলেন বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক সাকার মুস্তাফা ও মেহেদী উল্লাহ।

বান্ধবী আসমাউল হুসনা শান্তা বলেন, ‘বিয়েতে সবার পক্ষে ওর বাড়িতে যাওয়া সম্ভব না তাই বান্ধবীর বিয়ের মজা করার জন্য ক্যাম্পাসে এই হলুদের ব্যতিক্রমী আয়োজন। বান্ধবীর ভবিষ্যত দাম্পত্য জীবনের জন্য সবার শুভকামনা জানানোই এই আয়োজনের মূল উদ্দেশ্য ছিল।’

সাজসজ্জা নিয়ে কনের অপর বান্ধবী সেঁজুতি ধর জানান, ‘ফোকলোরের শিক্ষার্থী হিসেবে আমরা গায়ে হলুদ লোকাচারটি চিরায়ত বাংলার যথাযথ আঙ্গিকে ফুটিয়ে তুলতে চেয়েছি। ছিল দেশীয় খাবারের সমাহার।’

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড