• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬  |   ২৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

  বিজিসিটিইউবি প্রতিনিধি

০৬ নভেম্বর ২০১৯, ২২:৪৮
বিজিসিটিইউবি
ক্যারিয়ার বিষয়ক সেমিনার (ছবি : সংগৃহীত)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশে (বিজিসিটিইউবি) ‘হাও ক্যান ফ্রেশ গ্র্যাজুয়েটস স্টার্ট দেয়ার ক্যারিয়ার এট মিড লেভেল’ বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৬ নভেম্বর) বিজিসি ট্রাস্ট বিশ্ববিদ্যালয়ের সেমিনার কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারীর সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে কি-নোট স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন পিপলএনটেক ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজির প্রতিষ্ঠাতা ও সিইও ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ।

ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক জয়শ্রী দাশের সঞ্চালনায় সেমিনারের আরও বক্তব্য রাখেন, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ. এম. আখতারুজ্জামান কায়সার।

ইঞ্জিনিয়ার আবু বকর হানিপ বলেন, ‘যদি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অ্যাকাডেমিক জ্ঞান অর্জনের পাশাপাশি ইন্ডাস্ট্রি সম্পর্কিত জ্ঞান অর্জন করে তবে তা পেশাগত জীবনে অনেক বেশি কার্যকর হবে। তাই কোর্স কারিকুলামে ইন্ডাস্ট্রি সম্পর্কিত বিষয় অন্তর্ভুক্ত করা হলে তবে তা দেশে দক্ষ জনশক্তি তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ 

প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, ‘শুধুমাত্র বিভিন্ন তথ্যের অভাবে এবং বিষয় ভিত্তিক বিভিন্ন বিষয় না জানার কারণে আমাদের অনেক ক্ষেত্রে কর্ম জীবনে পিছিয়ে পড়তে হয়। কিন্তু সে বিষয়গুলো যদি আমরা অভিজ্ঞ ব্যক্তিদের থেকে পূর্বেই অবগত হতে পারি তাহলে কর্মক্ষেত্রে আমরা অনেকের থেকেই এগিয়ে থাকবো, আর তার জন্য প্রয়োজন বিষয় ভিত্তিক সেমিনার, সিম্পোজিয়াম ও ওয়ার্কশপে অংশগ্রহণ। তাই বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ শিক্ষক-শিক্ষার্থীদের জন্য সেমিনার ও ওয়ার্কশপের আয়োজন করছে। আমি আশা করি আজকের এই সেমিনার থেকে শিক্ষার্থীরা উপকৃত হবে।’

উক্ত সেমিনারে বিভিন্ন বিভাগের ১৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড