• শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য ড. ছাদেকুল

  ববি প্রতিনিধি

০৩ নভেম্বর ২০১৯, ১৯:১১
বরিশাল বিশ্ববিদ্যালয়
বরিশাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য ড. মো. ছাদেকুল আরেফিন (ছবি : সম্পাদিত)

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সমাজকর্ম বিভাগের অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন (আরেফিন মতিন)। এর ফলে দীর্ঘ পাঁচ মাস পর উপাচার্য শূন্যতা কাটালো বিশ্ববিদ্যালয়টির।

রবিবার (৩ নভেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে আগামী ৪ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়।

এর আগে ২৭মে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হকের মেয়াদ শেষ হয়। এরপর থেকে উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. একেএম মাহবুব হাসান। গত ৭ অক্টোবর তার মেয়াদ শেষ হওয়ায় পুরোপুরি অভিভাবক শূন্য হয়ে পড়ে বরিশাল বিশ্ববিদ্যালয়। ফলে স্থগিত করা হয় ২০১৯-২০ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা।

নতুন উপাচার্য নিয়োগে আনন্দিত বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। নতুন উপাচার্য বিশ্ববিদ্যালয়ের চলমান সংকট নিরসনে যথাযথ ব্যবস্থা নেবেন বলে আশাবাদী বিশ্ববিদ্যালয় পরিবার।

ড. মো. ছাদেকুল আরেফিন ২০১৩ সাল থেকে রাবির ছাত্র উপদেষ্টা হিসেবে, ২০১৪ সাল থেকে বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য, ২০১৩ সাল থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবেও দায়িত্ব পালন করছেন। এর আগেও তিনি দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রতিনিধিত্ব ছাড়াও একাধিক দায়িত্ব পালন করেছেন।

তিনি ১৯৯৮ সালে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সদস্য, ২০০৪ সালে কোষাধ্যক্ষ এবং ২০১১ সালে মহাসচিব হিসেবে নির্বাচিত হোন। ২০০৪ সালে রাবি শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ও ২০১১ সালে সাধারণ সম্পাদক, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সহসভাপতি, ১৯৯৮ সালে রাবির নির্বাচিত অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য এবং ১৯৯৯ থেকে ২০০১ সালে রাবির সহকারী প্রক্টর হিসেবে দায়িত্ব পালন করেন।

ওডি/এমএ

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড