• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩৩ °সে
  • বেটা ভার্সন
sonargao

৩৭তম বিসিএস নন-ক্যাডারের ফল প্রকাশ

  শিক্ষা ডেস্ক

২২ অক্টোবর ২০১৯, ১৯:১০
কর্মকমিশন
বাংলাদেশ সরকারি কর্মকমিশন (ছবি : সম্পাদিত)

৩৭তম বিসিএস থেকে (১০তম-গ্রেড) নন-ক্যাডারে ৭৮৭ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। এ নিয়ে এ বিসিএসে নন–ক্যাডার থেকে ১ হাজার ৫৭৭ জনকে নিয়োগ দেওয়া হলো।

মঙ্গলবার (২২ অক্টোবর) বাংলাদেশ সরকারি কর্মকমিশনের (পিএসসি) এক সভা শেষে এ বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

পিএসসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন এমন প্রার্থীদের মধ্য থেকে নন-ক্যাডার ২য় শ্রেণির (১০ম গ্রেড) পদে সুপারিশের ফলাফল প্রকাশ করা হয়েছে। নন-ক্যাডার পদে নিয়োগ (বিশেষ) বিধিমালার-২০১০ (সংশোধিত বিধিমালা-২০১৪) বিধান অনুযায়ী ৩৭তম বিসিএস পরীক্ষায় ক্যাডার পদে সুপারিশপ্রাপ্ত নন, এমন প্রার্থীদের মধ্য থেকে ৩৭তম বিসিএস-এ অর্জিত মেধাক্রম ও সংশ্লিষ্ট পদসমূহের নিয়োগবিধির ভিত্তিতে মঙ্গলবার অনুষ্ঠিত কমিশনের বিশেষ সভায় ৭৮৭ জন প্রার্থীকে বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের নন-ক্যাডার ২য় শ্রেণির (১০ম গ্রেড) পদে নিয়োগের জন্য সাময়িকভাবে কমিশন সুপারিশ করেছে।

যেসব পদে নিয়োগ দেওয়া হয়েছে, এর মধ্যে আছে সহকারি রাজস্ব কর্মকর্তা ৩৮৭ জন, সহকারী পরিবার পরিকল্পনা কর্মকর্তা ৭৭ জন, সিএজি অফিসের অধিক্ষক ৮০ জন, পরিবেশ পরিদর্শক ২৮ জন, শ্রম পরিদর্শক ১৮ জন। এগুলো সব কটিই ১০ গ্রেডের পদ।

উল্লেখ্য, ৩৭তম বিসিএস থেকে প্রথম/দ্বিতীয় শ্রেণির নন-ক্যাডার পদের জন্য আবেদনকারী ২২৬২ প্রার্থীদের মধ্য থেকে এ যাবত প্রথম শ্রেণির (৯ম গ্রেড) নন-ক্যাডার পদে ৬৯২ জন এবং দ্বিতীয় শ্রেণির (১০ম গ্রেড) নন-ক্যাডার পদে ৮৮৫ প্রার্থীকে কমিশন কর্তৃক সুপারিশ করা হয়েছে।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড