• মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

বিজিসিটিইউবিতে শিক্ষা সমাপনী অনুষ্ঠান সম্পন্ন

  বিজিসিটিইউবি প্রতিনিধি

১৭ অক্টোবর ২০১৯, ১৯:৪১
বিজিসিটিইউবির শিক্ষা সমাপনী অনুষ্ঠানে অতিথিরা (ছবি: দৈনিক অধিকার)

বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর (বিজিসিটিইউবি) ব্যবসায় প্রশাসন, আইন, ফার্মেসি, ইংরেজি এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৬-২০১৯ সেশনের শিক্ষার্থীদের শিক্ষা সমাপনী অনুষ্ঠান ‘মেগা পাসিং আউট ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) চন্দনাইস্থ বিজিসি বিদ্যানগরের জিরো পয়েন্ট এ আয়োজন অনুষ্ঠিত হয়।

ব্যবসায় প্রশাসন অনুষদের সহযোগী অধ্যাপক ও অনুষ্ঠানের আহ্বায়ক রানা করনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর মাননীয় উপাচার্য প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর আ.ন.ম ইউসুফ চৌধুরী, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর রনজিত কুমার দে, চট্টগ্রাম বিশ্বব্যিালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাৎ হোসেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদের ডিন ও বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর আইন বিভাগের এডভাইজর প্রফেসর এ. বি. এম. আবু নোমান, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটি বাংলাদেশ-এর ফার্মেসি বিভাগের প্রফেসর ড. হয়রত আলী মিঞা, ইংরেজি বিভাগের প্রফেসর শ্বাশ্বতী দাশ, বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর ড. নারায়ণ বৈদ্য, বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার এ.এফ.এম আখতারুজ্জামান কায়সার।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. সরোজ কান্তি সিংহ হাজারী বলেন, বিশ্ববিদ্যালয় হল জ্ঞান আহরণের সর্বোচ্চ বিদ্যাপীঠ তোমরা সেই সর্বোচ্চ বিদ্যাপীঠ থেকে গ্র্যাজুয়েট হয়ে দেশ বিদেশে ছড়িয়ে পড়ে নিজ নিজ ক্ষেত্রে অনেক গুরু দায়িত্ব পালন করবে। আশা করি তোমরা নৈতিক গুণাবলী সম্পন্ন একজন আদর্শ নাগরিক হয়ে দেশপ্রেম, দেশসেবা, মানবতা ও কল্যাণমূখী কাজে অংশগ্রহণের মাধ্যমে নবধারা সৃষ্টি করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে। তাহলেই বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ডিগ্রি ও জ্ঞান অর্জন সার্থক হবে।

তাছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের সমন্বয়ে এই বিদায় অনুষ্ঠান সম্মিলিতভাবে উদযাপনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- ইংরেজি বিভাগের চেয়ারম্যান মোহাম্মদ খালেদ বিন চৌধুরী, বিবিএ প্রোগ্রামের সমন্বয়ক সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ সরওয়ার উদ্দিন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহাম্মদ নুরুল আবছার, আইন বিভাগের চেয়ারম্যান নাজনীন আক্তার, ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অনিন্দ্য কুমার নাথ, এমবিএ প্রোগ্রাম সমন্বয়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ কামাল উদ্দীন।

বিদায়ী ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন ফার্মেসি বিভাগের ছাত্র সজল চক্রবর্তী, আইন বিভাগের ছাত্র বাবলু মিয়া, বিবিএ প্রোগ্রামের ছাত্রী উম্মে খায়ের, ইংরেজী বিভাগের ছাত্রী আফিয়া রহমান, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র সুদর্শন দাশ রুবেল। অনুষ্ঠানটি সঞ্চলনায় ছিলেন এমরান আহমেদ তামিম এবং সুনয়না বড়ুয়া।

পোগ্রামে ‘এই অবেলায়’ ‘হাসিমুখ’ আর ‘বন্ধ জানালা’ গানে মঞ্চ মাতালেন জনপ্রিয় ব্যান্ড দল শিরোনামহীন। এছাড়াও ছিল ব্যান্ড দল ব্ল্যাক রোস ও আরমান অ্যান্ড ফ্রেন্ডস।

শিক্ষার্থীরা তাদের প্রাণের ক্যাম্পাস থেকে সেই বিদায়কে হাসিমুখে বরণ ও স্মৃতিময় করতে পুরো দিন বিভিন্ন অনুষঙ্গ দিয়ে মাতিয়ে রাখেন। শিক্ষার্থীদের আয়োজনে ছিল ব্লাড গ্রুপ টেস্ট ক্যাম্প্যাইন, সোশ্যাল ওয়ার্ক, স্কুলের বাচ্চাদের গিফট প্রদান, র‍্যালি, ডকুমেন্টারি, ফ্লাশমব, নাচ-গান, কালার ফেস্ট, ডিজে ইত্যাদি। বিদায়ী ব্যাচের শিক্ষার্থীদের জন্য ছিল টি-শার্ট ও লাঞ্চ।

২০১৬-২০১৯ সেশনে পড়ুয়া সকল বিভাগের প্রায় ৪০০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। আয়োজক বিদায়ী ব্যাচগুলো হল- বিবিএ ২৭, সিএসই ২৬, এলএলবি ২২, ইংলিশ ২১ ও ফার্মেসি ২১।

ওডি /জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড