• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১  |   ২৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কাল থেকে প্রাথমিক শিক্ষকদের কর্মবিরতি শুরু

  শিক্ষা ডেস্ক

১৩ অক্টোবর ২০১৯, ১৯:০৭
সংবাদ সম্মেলন
সংবাদ সম্মেলনে শিক্ষক নেতারা (ছবি: সংগৃহীত)

বেতন বৈষম্য নিরসন তথা প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতন বাস্তবায়ন না হওয়ায় পূর্ব ঘোষণা অনুযায়ী আগামীকাল সোমবার (১৪ অক্টোবর) থেকে কর্মবিরতিতে যাচ্ছেন প্রাথমিক শিক্ষকরা।

সোমবার (১৪ অক্টোবর) থেকে বর্ধিতকরণ শর্তে প্রথম দিন ২ ঘণ্টা, দ্বিতীয় দিন ৩ ঘণ্টা, তৃতীয় দিন ১২ ঘণ্টা এবং চতুর্থ দিন পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন তারা। এছাড়াও আগামী ২৩ অক্টোবর মহাসমাবেশের ডাক দিয়েছেন শিক্ষকরা। এ তথ্য নিশ্চিত করেছেন শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

এর আগে ৬ অক্টোবর সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ১৪ অক্টোবর থেকে কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন ১৪টি শিক্ষক সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ।

ঐক্য পরিষদের নেতারা জানান, ‘আমরা ৪ দিনের কর্মবিরতিতে যাচ্ছি। এর পরও যদি দাবি মেনে নেওয়া না হয় তাহলে ২৩ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে। কর্মসূচি কোথায় পালন করা হবে তা পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।’

ঐক্য পরিষদের প্রধান উপদেষ্টা আনোয়ারুল ইসলাম তোতা জানান, ‘সারা দেশের শিক্ষকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ নিজ বিদ্যালয়ে কর্মবিরতি পালন করবেন বলে আশা করছি।’

প্রসঙ্গত, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (তোতা-গাজী), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আতিক-কাশেম), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আনসারী-আব্দুল্লাহ), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (আনিস-রবিউল), বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (শামসুদ্দিন-ছাবেরা), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি (জাহিদুর রহমান), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বদরুল-দেলোয়ার), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফ্রন্ট (খালেদা-মোজাম্মেল), গ্র্যাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিতি (খালেক), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম (হক-সিরাজ), বঙ্গবন্ধু শিক্ষা গবেষণা পরিষদসহ ১০টি সংগঠনকে নিয়ে গত ২০ সেপ্টেম্বর রাজধানীর সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনের ঘোষণা দেয়া হয়। পরে পুল প্রাথমিক শিক্ষক সমিতি ও প্যানেল প্রাথমিক শিক্ষক সমিতিসহ ৪টি সংগঠন এই ঐক্য পরিষদে যোগ দিয়েছে।

ওডি/জেআই

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড