• বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

ষষ্ঠ দিনেও বিক্ষোভে উত্তাল বুয়েট ক্যাম্পাস

  নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর ২০১৯, ১২:৪৩
বুয়েটের শিক্ষার্থীরা দাবি-দাওয়া আদায়ে ষষ্ঠ দিনেও আন্দোলনে
ছবি : দৈনিক অধিকার

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থীরা দাবি-দাওয়া আদায়ে ষষ্ঠ দিনেও আন্দোলনে নেমেছেন। শনিবার (১২ অক্টোবর) বেলা ১১টা ৪৫ মিনিটের দিকে বুয়েটের শহীদ মিনার চত্বরে সমবেত হয়ে বিক্ষোভ শুরু করেন তারা।

এ সময় বুয়েটিয়ানদের স্লোগানে স্লোগানে কম্পিত হয়ে উঠে ক্যাম্পাস। ‘আমার ভাইয়ের রক্ত বৃথা যেতে দেব না’, ‘ফাঁসি, ফাঁসি, ফাঁসি চাই’, ‘খুনিদের ঠিকানা এই বুয়েটে হবে না’, ‘এক আবরার কবরে লাখো আবরার বাইরে’, ‘শিক্ষা-সন্ত্রাস এক সাথে চলে না’,- এমন নানা স্লোগান দিচ্ছে শহীদ মিনার এলাকায় অবস্থান নিয়ে।

এ দিকে শনিবার সকাল থেকে বুয়েট প্রশাসন ও একাডেমিক ভবনগুলোয় তালা খোলা হয়েছে। একাডেমিক ও প্রশাসনিক ভবনে শিক্ষক কর্মকর্তা-কর্মচারীরা যথা সময়ে উপস্থিত থাকলেও শিক্ষার্থীরা শহীদ মিনারে সমবেত হয়ে পাঁচ দফা দাবিতে বিক্ষোভ করছেন। শিক্ষার্থীদের অনুপস্থিতিতে একাডেমিক ভবনগুলোয় সুনসান নীরবতা বিরাজ করছে।

বুয়েটের আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা বলছেন, বুয়েট উপাচার্য এর আগেও আমাদের বিভিন্ন আন্দোলনের পরিপ্রেক্ষিতে দাবি মেনে নিয়েছে বলে আশ্বাস দিয়েছিলেন। সেসব দাবি আজও বাস্তবায়ন হয়নি। আমরা তার কথার ওপর আস্থা রাখছি না। সামনে যেহেতু ভর্তি পরীক্ষা, তাই দ্রুততার সঙ্গে আমাদের পাঁচটি দাবি বাস্তবায়নের শর্ত জুড়ে দেয়া হয়েছে।’

শিক্ষার্থীরা আরও জানান, গতকাল শুক্রবার উপাচার্য স্যারের সঙ্গে বৈঠকের পর আমরা আলোচনা করে এমন সিদ্ধান্ত নিয়েছি। এই পাঁচটি দাবি বাস্তবায়ন করা হলে আমরা ভর্তি পরীক্ষা আয়োজন করতে দেব। এর আগ পর্যন্ত ভর্তি পরীক্ষা আয়োজন করতে দেওয়া হবে না।

দাবির বিষয়ে আন্দোলনকারীরা আরও বলেন, আমরা যে পাঁচটি দাবি উল্লেখ করেছি, উপাচার্য স্যার চাইলে দ্রুত সময়ের মধ্যে তা বাস্তবায়ন করতে পারেন। এসব দাবি বাস্তবায়নের আগ পর্যন্ত নতুন করে বুয়েটে ভর্তি পরীক্ষা আয়োজন করার পরিস্থিতি তৈরি হয়নি।

ওডি/এএস

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড