• মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

উত্তাল বুয়েট

দাবি বাস্তবায়নের উপায় খোঁজা হচ্ছে : ভিসি

  নিজস্ব প্রতিবেদক

০৮ অক্টোবর ২০১৯, ১৮:৩২
ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম
শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম (ছবি- সংগৃহীত)

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকাণ্ডের বিচারে শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে নীতিগতভাবে একমত বুয়েট প্রশাসন। দাবি বাস্তবায়নের উপায় খোঁজা হচ্ছে বলে জানিয়েছেন ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম।

বুধবার (৮ অক্টোবর) সন্ধ্যায় ফাহাদ হত্যার ৩৬ ঘণ্টা পর নিজ কার্যালয়ে এসে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে এ মন্তব্য করেন তিনি।

বুয়েট ভিসি বলেন, এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দাবি বাস্তবায়নের উপায় নিয়ে আলোচনা চলছে। এ বিষয়ে শিক্ষার্থীদের সহায়তা প্রয়োজন। এর আগে মঙ্গলবার সকালে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিকাল ৫টার মধ্যে উপাচার্যকে ক্যাম্পাসে আসার আলটিমেটাম দেন।

এ দিকে ফাহাদ হত্যার চার্জশিট না হওয়া পর্যন্ত বুয়েটে সব শিক্ষা কার্যক্রম বন্ধ রাখার দাবি জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। দ্রুত বিচার ট্রাইব্যুনালে হত্যার বিচার চান তারা। 

প্রসঙ্গত,  গত রবিবার (৬ অক্টোবর) দিবাগত রাত আড়াইটার দিকে বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করা হয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। নিহত ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন।

ওডি/এসএ/এমআর

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড