• শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১  |   ৩১ °সে
  • বেটা ভার্সন
sonargao

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিতে ফেলের হার ৭৬ দশমিক ১৮

  অধিকার ডেস্ক    ৩০ সেপ্টেম্বর ২০১৯, ১৫:৪৯

১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) আজ দুপুরে ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করেছে। এ পরীক্ষায় ৭৬ দশমিক ১৮ ভাগ পরীক্ষার্থী ফেল করেছে।

এ পরীক্ষায় ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন অংশগ্রহণ করেছিল। এদের মধ্যে স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল পর্যায়-২ এ ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে ১ লাখ ৩২ হাজার ১৯৯ জন নিয়ে মোট ২ লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হয়েছেন এবং পাসের হার ২৩ দশমিক ৮২ ভাগ।

জানা গেছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের নির্ধারিত ওয়েবসাইটে ফল প্রকাশ কয়া হয়েছে। প্রার্থীরা রোল নম্বর ইনপুটের মাধ্যমে ফল জানতে পারবেন। এছাড়াও উত্তীর্ণ প্রার্থীদের এসএমএসের মাধ্যমেও ফল জানিয়ে দেয়া হবে।

উল্লেখ্য, গত ৩০ আগস্ট সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল পর্যায়-২ এর প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের ২৪টি জেলা শহরের ৭৭৭টি ভেন্যুতে স্কুল পর্যায়ে ৬ লাখ ১০ হাজার ২৬৬ জন, স্কুল পর্যায়-২ এ ১ লাখ ৩৩ হাজার ৫৯৫ জন এবং কলেজ পর্যায়ে ৪ লাখ ৩২ হাজার ৩৩৫ জন প্রার্থী এমসিকিউ পরীক্ষায় অংশগ্রহণ করে।

ওডি/এওয়াইআর

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড