• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১  |   ৩৫ °সে
  • বেটা ভার্সন
sonargao

ভিসি নাসিরের অপসারণের দাবিতে বেরোবিসাসের মানববন্ধন

  বেরোবি প্রতিনিধি

১৯ সেপ্টেম্বর ২০১৯, ২২:১৬
বেরোবি
বেরোবিসাসের মানববন্ধন (ছবি : দৈনিক অধিকার)

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ডেইলি সানের ক্যাম্পাস প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিষ্কারের ঘটনায় জড়িত প্রশাসনের কর্তাদের শাস্তি এবং দৈনিক আলোকিত বাংলাদেশের প্রতিনিধি শামস জেবিনের উপর হামলাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক মো. মাহফুজুর রহমান বকুলের সঞ্চালনায় মানববন্ধনে সাংবাদিক নেতৃবৃন্দরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. খন্দকার নাসিরুদ্দিনের অপসারণসহ সাংবাদিকের ওপর হামলাকারীদের শাস্তির দাবি করেন।

এ সময় মানববন্ধনে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান তরিকুল ইসলাম। তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রশাসন যখন সঠিক পথ ছেড়ে বেঠিক পথে চলতে শুরু করে, তখন কাউকে না কাউকে এভাবে দাঁড়াতে হয়। আর সাংবাদিকরাই পারে একটি বিশ্ববিদ্যালয়ের ঠিক বেঠিক তুলে ধরতে। কিন্তু সাংবাদিকরা ক্যাম্পাসে বিভিন্ন ভাবে বাঁধাগ্রস্ত থাকে, এভাবে চলতে থাকলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ব্যবস্থা ঠিক থাকে না।’

তিনি আরও বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অন্যায়ভাবে জিনিয়াকে বহিষ্কার করেছে আবার তিনি নিজেই বহিষ্কার আদেশ প্রত্যাহার করেছেন। এ থেকেই প্রমাণ হয় যে তিনি নিজেই অন্যায় করেছেন। উপাচার্যের ব্যর্থতা প্রকাশ পেয়েছে।’

সাংবাদিক সমিতির সহসভাপতি মোবাশ্বের আহমেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- চ্যানেল ২৪ এর রংপুর প্রতিনিধি ফখরুল শাহীন, সাংবাদিক সমিতির যুগ্ম-সম্পাদক সৌম্য সরকার, প্রচার ও প্রকাশনা সম্পাদক ইভান চৌধুরী, দপ্তর সম্পাদক ইসমাইল রিফাত, কার্যনির্বাহী সদস্য আদিব হোসেন, সদস্য রাব্বী হাসান সবুজ, রুদ্র মাহমুদ জয়, আবু সাঈদ জনি, শিপন তালুকদার প্রমুখ।

ওডি/এমএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড