• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭  |   ২৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পেছাচ্ছে এমবিবিএস ভর্তি পরীক্ষা 

  শিক্ষা ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৯, ২২:৩১
এমবিবিএস
এমবিবিএস ভর্তি পরীক্ষা (ফাইল ফটো)

আগামী ৪ অক্টোবর এমবিবিএস ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে না। সময় পিছিয়ে পরীক্ষার সম্ভাব্য তারিখ ১১ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। পরীক্ষার কেন্দ্র নিয়ে জটিলতা ও দুর্গাপূজার কারণে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতর সূত্রে এ তথ্য জানা যায়।

সূত্র জানায়, পরীক্ষার জন্য কেন্দ্র নিয়ে জটিলতা এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার হলরুম না পাওয়ায় পরীক্ষার সময় পেছানো হচ্ছে। একই সঙ্গে পরীক্ষার আগে ও পরে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা থাকায় বিষয়টি বিবেচনায় আনা হয়েছে।

জানা যায়, দুর্গাপূজার কারণে ভর্তি পরীক্ষা পেছানোর জন্য হিন্দু সম্প্রদায়ের পক্ষ থেকে অনুরোধ জানিয়ে চিঠি দেওয়া হয়। চিঠির প্রেক্ষিতে বৃহস্পতিবার স্বাস্থ্য মন্ত্রণালয় বৈঠক করে। বৈঠকে ৪ অক্টোবরের পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়। কেন্দ্র পাওয়াসহ কোনো ধরনের জটিলতা না থাকলে আগামী ১১ অক্টোবর পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ দিকে পরীক্ষার জন্য গত ২৭ আগস্ট থেকে অনলাইনে আবেদন নেওয়া হয়, যা চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। অধিদফতরের জনশক্তি শাখ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার পর্যন্ত পরীক্ষার জন্য ৬৮ হাজারেরও বেশি আবেদন করা হয়েছে।

ওডি/এসএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
jachai
nite
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
jachai

সম্পাদক: মো: তাজবীর হোসাইন  

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: 02-9110584, +8801907484800

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড