• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬  |   ২৭ °সে
  • বেটা ভার্সন
sonargao

নৈয়ায়িকের দুই দিনব্যাপী আয়োজন

আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্কে চ্যাম্পিয়ন ঢাবি

  খুবি প্রতিনিধি

০৭ সেপ্টেম্বর ২০১৯, ১৮:৫১
জাতীয় বিতর্ক প্রতিযোগিতা
বিজয়ীদের হাতে পুরষ্কার বিতরণ (ছবি : দৈনিক অধিকার)

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) বিতর্ক সংগঠন নৈয়ায়িকের আয়োজনে দুই দিনব্যাপী জাতীয় বিতর্ক প্রতিযোগিতায় সরকারি দল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়কে (চবি) পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে বিরোধী দল ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। 

শনিবার (৭ সেপ্টেম্বর) চূড়ান্ত পর্বে বিতর্কের বিষয় ছিলো এই সংসদ সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যক্তিগত জীবনের তথ্যের অবাধ প্রকাশের উত্থান সমর্থন করে না। প্রতিযোগিতায় সেরা বিতার্কিক নির্বাচিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফাহিম ইসলাম শান্ত এবং ফাইনালের সেরা বিতার্কিক ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোমান উদ্দিন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক সাধন রঞ্জন ঘোষ। তিনি চ্যাম্পিয়ন এবং রানার্স আপ দলের হাতে পুরষ্কার তুলে দেন। 

তিনি বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতার পেছনে অন্যতম কারণ হলো সাংস্কৃতিক যুদ্ধ। বিতর্কও সাংস্কৃতিক যুদ্ধের একটি অংশ। সুতরাং সমাজকে বদলে দিতে আমাদের তর্ক নয় বিতর্ক করা প্রয়োজন।’ 

তিনি বলেন, ‘নৈয়ায়িকের এ ধরনের আয়োজন একটি যুক্তিবাদী সমাজ গড়ে তুলবে।’ 

এছাড়া উপস্থিত ছিলেন- খুবি ছাত্র বিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরিফ হাসান লিমন, নৈয়ায়িকের প্রধান উপদেষ্টা ড. মো. মনিরুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নৈয়ায়িকের সভাপতি মতিউর রহমান।

উল্লেখ্য, দেশের ২৯টি বিশ্ববিদ্যালয়ের ৩২টি দলের অংশগ্রহণে গত শুক্রবার এ প্রতিযোগিতা শুরু হয়।

ওডি/এমএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড