• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১  |   ৩০ °সে
  • বেটা ভার্সন
sonargao

ফলাফলে শীর্ষে চট্টগ্রাম সরকারি কলেজ

  আরিফুল ইসলাম রিফাত

১৭ জুলাই ২০১৯, ১৯:৫৯
এইচএসসি পরীক্ষার্থী
আনন্দে উল্লাসিত চট্টগ্রাম সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থীরা (ছবি : দৈনিক অধিকার)

সদ্য ঘোষিত এইচএসসি পরীক্ষার ফলে চট্টগ্রাম বোর্ডে শীর্ষ স্থানে রয়েছে নগরের চট্টগ্রাম সরকারি কলেজ।

বুধবার (১৭ জুলাই) দুপুর ১টায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান।

তালিকার শীর্ষে থাকা চট্টগ্রাম কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ৮৭৮ জন শিক্ষার্থী। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৫৫৫ জন। বিজ্ঞান বিভাগে ৫৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪৯৩ জন এবং পাশের হার- ৯৯ দশমিক ৮২ শতাংশ ও মানবিক বিভাগে ২৯০ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৬২ জন এবং পাশের হার ৯৮ দশমিক ৬২ শতাংশ।

অপরদিকে দ্বিতীয় স্থানে রয়েছে নগরের সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ। এই কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নেয় ১ হাজার ৭৬৯ জন শিক্ষার্থী। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৫৩৪ জন শিক্ষার্থী।

এছাড়াও তৃতীয় স্থানে রয়েছে সরকারি সিটি কলেজ, চতুর্থ স্থানে চট্টগ্রাম ক্যান্টনমেন্ট পাবলিক কলেজ, পঞ্চম স্থানে সরকারি মহিলা কলেজ, ষষ্ঠ স্থানে চট্টগ্রাম কমার্স কলেজ, ৭ম স্থানে ইস্পাহানি পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, ৮ম স্থানে ক্যান্টনমেন্ট ইংলিশ স্কুল অ্যান্ড কলেজ, ৯ম স্থানে পটিয়া সরকারি কলেজ এবং হাজেরা তজু ডিগ্রী কলেজ রয়েছে দশম স্থানে।

২০১৯ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার প্রকাশিত ফলাফলে চট্টগ্রামে শিক্ষা বোর্ডে গড় পাসের হার ৬২ দশমিক ১৯ শতাংশ। গত বছর ২০১৮ সালে পাসের হার ছিল ৬২ দশমিক ৭৩ শতাংশ।

ওডি/এসএসকে

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড