• বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬  |   ১৮ °সে
  • বেটা ভার্সন
sonargao

পাবনায় এবার জিপিএ-৫ পেয়েছে ৬শ শিক্ষার্থী

  পাবনা প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৯:১২
এইচএসসি পরীক্ষার্থী
পাবনা ক্যাডেট কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা ( ছবি : দৈনিক অধিকার)

এ বছর এইচএসসি পরীক্ষায় পাবনা থেকে প্রায় ৬শ শিক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ফলাফলে শীর্ষে রয়েছে ক্যাডেট কলেজ, স্কয়ার স্কুল অ্যান্ড কলেজ এবং সরকারি এডওয়ার্ড কলেজ। বরাবরের মতো এবারেও পাবনা ক্যাডেট কলেজ ঈর্ষণীয় সাফল্য অর্জন করেছে।

পাবনা ক্যাডেট কলেজ থেকে ৪৯ জন পরীক্ষায় অংশ নিয়ে সবাই গোল্ডেন জিপিএ-৫ অর্জন করেছেন। স্কয়ার স্কুল অ্যান্ড কলেজ শতভাগ সাফল্য অর্জনের মাধ্যমে চমক দেখিয়েছে। এই প্রতিষ্ঠান থেকে ১৫ জন পরীক্ষায় অংশ নিয়ে ১৪ জন জিপিএ-৫ পেয়েছে। এছাড়া জেলার ঐতিহ্যবাহী বিদ্যাপিঠ সরকারি এডওয়ার্ড কলেজ থেকে ৬১৭ জন পরীক্ষায় অংশ নিয়ে ৬০৯ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ২৬৮ জন। পাসের হার ৯৯ ভাগ।
 
পাবনা শহীদ সরকারি বুলবুল কলেজ থেকে ১ হাজার ৭১ জন পরীক্ষায় অংশ নিয়ে ১ হাজার ৩৬০ জন উত্তীর্ণ হয়েছে। জিপিএ-৫ পেয়েছে ৫৮ জন।

সরকারি মহিলা কলেজ থেকে ১ হাজার ১৬ জন অংশ নিয়ে উত্তীর্ণ হয়েছে ৯১৮ জন। জিপিএ-৫ পেয়েছে ৩৩ জন। ঈশ্বরদী সরকারি কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ৮৮ জন।
 
বেড়ার ঐতিহ্যবাহী আল হেরা স্কুল অ্যান্ড কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছেন ৫৩ জন। এছাড়া জেলার অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠান থেকে আরও প্রায় অর্ধশত শিক্ষার্থী জিপিএ-৫ অর্জন করেছে। 

ওডি/এফইউ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সম্পাদক: মো: তাজবীর হোসাইন সজীব 

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড