• মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১  |   ৩৪ °সে
  • বেটা ভার্সন
sonargao

কুমিল্লায় পাসের হার ৭৭.৭৪ শতাংশ, বেড়েছে জিপিএ-৫ 

  কুমিল্লা প্রতিনিধি

১৭ জুলাই ২০১৯, ১৫:৩১
কুমিল্লা শিক্ষাবোর্ড
কুমিল্লা শিক্ষাবোর্ড (ফাইল ফটো)

কুমিল্লা শিক্ষাবোর্ডে চলতি বছরের এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭৭.৭৪ শতাংশ। মোট জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ৩৭৫ জন পরীক্ষার্র্থী। গত বছরের তুলনায় এ বছর পাসের হার, জিপিএ-৫ ও শতভাগ পাসের শিক্ষা প্রতিষ্ঠানের সংখ্যা বেড়েছে। গত বছর এ বোর্ডে পাসের হার ছিল ৬৫.৪২ শতাংশ, জিপিএ-৫ পেয়েছিল ৯৪৪ জন এবং এ বছর শতভাগ পাস করেছে এমন শিক্ষা প্রতিষ্ঠান ৩০টি, গতবার ছিল ১৪টি।

বুধবার (১৭ জুলাই) দুপুর ১টায় কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান বোর্ড মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ ফলাফল ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, এ বছর কুমিল্লা শিক্ষা বোর্ডের আওতাধীন কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী, ফেনী ও লহ্মীপুর জেলার ১৮৬টি কেন্দ্রে ৩৮৬টি কলেজ থেকে ৯৪ হাজার ৩৬০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে ৭৩ হাজার ৩৫৮জন। এবছর বিজ্ঞান বিভাগের পাশের হার ৮৮.৬৪ শতাংশ, মানবিক বিভাগে ৭২.৩৫ শতাংশ ও ব্যবসায় শিক্ষা বিভাগের পাশের হার ৭৬.৯৮ শতাংশ। অপর দিকে গড় পাসের দিক দিকে মেয়েরা কিছুটা এগিয়ে আছে। ছেলেদের গড় পাসের হার ৭৭.১২ এবং মেয়েদের ৭৮.২৭ শতাংশ।

ওডি/এসএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড