• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১  |   ২৯ °সে
  • বেটা ভার্সন
sonargao

কলারোয়া গার্লস পাইলট স্কুলে নারী ও পরিবেশ সুরক্ষা কেন্দ্রের সেমিনার

  শিক্ষা ডেস্ক

১৭ জুন ২০১৯, ১৬:১৫
কলারোয়া গার্লস পাইলট হাইস্কুল
ছবি : সংগৃহীত

‘তুমি জানলে জানবে বিশ্ব’ এই স্লোগানকে সামনে রেখে নারী ও পরিবেশ সুরক্ষা কেন্দ্রের আয়োজনে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলে প্রথমবারের মতো অনুষ্ঠিত হলো জলবায়ু বিষয়ক সেমিনার, কুইজ প্রতিযোগিতা এবং বৃক্ষরোপণ কর্মসূচি।

সোমবার (১৭ জুন) সকাল ১১ টায় আয়োজিত এই অনুষ্ঠানে অংশগ্রহণ করে কলারোয়া গার্লস পাইলট হাইস্কুলের ৮ম, ৯ম ও ১০ম শ্রেণির ছাত্রীরা।

স্কুলের প্রধান শিক্ষক জনাব বিপ্লব বদরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানটির পরিচালক ও প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন- নারী ও পরিবেশ সুরক্ষা কেন্দ্রের প্রতিষ্ঠাতা শেখ কান্তা রেজা, সহযোগিতায় ছিলেন মো. মিজানুর রহমান, মো. আশিকুর রহমান, শারাবান তহুরা, ফাতেমাতুজ্জোহরা, জোবায়ের সৈকত, এবং অত্র স্কুলের শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। অনুষ্ঠানের আহ্বায়ক এবং শিক্ষক প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন পার্বতী পাল।

জলাবায়ু পরিবর্তন বিষয়ক আলোচনার মধ্যে উঠে আসে জলবায়ু পরিবর্তনের কারণ, বৈশ্বিক উষ্ণায়নের প্রভাব, জীবনাচরণের পরিবর্তনের মাধ্যমে ও বৃক্ষরোপণের মাধ্যমে পরিবেশ সুরক্ষার উপায় এবং পরিবেশ সংরক্ষণে যুব সমাজের ভূমিকা ও আশুকরণীয় বিষয়াবলি।

অনুষ্ঠিত পরিবেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করে ৮ম শ্রেণির ছাত্রী সামিরা, দ্বিতীয় স্থান অধিকার করে ৮ম শ্রেণির ছাত্রী লাবণ্য এবং তৃতীয় স্থান অধিকার করে ১০ম শ্রেণির ছাত্রী রিনি। তাদের প্রত্যেকের হাতে পুরস্কার হিসেবে তুলে দেয়া হয় গাছের চারা। অনুষ্ঠানের শেষে স্কুলের প্রধান শিক্ষকের হাতে নারী ও সুরক্ষা কেন্দ্রের পক্ষ থেকে স্মারক হিসেবে গাছের চারা তুলে দেন সংগঠনের কর্মীবৃন্দ। স্কুল কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠানের পর পরই গাছটি রোপণ করা হয় স্কুল প্রাঙ্গণে।

উল্লেখ্য, স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা, অভিভাবক এবং ছাত্রী, নারী ও পরিবেশ সুরক্ষা কেন্দ্রের সঙ্গে পথ চলার অঙ্গীকার করে এবং সংগঠনটির জন্য শুভকামনা জানায়।

ওডি/এসএসকে

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

নির্বাহী সম্পাদক: গোলাম যাকারিয়া

 

সম্পাদকীয় কার্যালয় 

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

যোগাযোগ: 02-48118243, +8801907484702 

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড