• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০১৯, ৬ আশ্বিন ১৪২৬  |   ৩০ °সে
  • বেটা ভার্সন

জায়নামাজ নিয়ে কটূক্তি; চবি কর্মচারী বরখাস্ত

  ক্যাম্পাস ডেস্ক

১৩ জুন ২০১৯, ১৭:১৮
নিবারণ বড়ুয়া
বরখাস্ত কর্মচারী নিবারণ বড়ুয়া (ছবি : সংগৃহীত)

জায়নামাজ নিয়ে ফেসবুকে কটূক্তি করার অভিযোগে আইসিটি মামলায় আটকের পর এবার কর্মক্ষেত্র থেকে সাময়িক বরখাস্ত হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি ) তৃতীয় শ্রেণির কর্মচারী নিবারণ বড়ুয়া।

বুধবার (১২ জুন) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে সাময়িক বরখাস্তের লিখিত আদেশ জারি করে। নিবারণ বিশ্ববিদ্যালয়ের হিসাব শাখায় কর্মরত ছিলেন।

বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নূর আহমদ জানান, ‘চবি কর্মচারী (দক্ষতা ও শৃঙ্খলা) সংবিধির ১৫ (এ) ধারানুসারে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত নিবারণ বড়ুয়াকে ১১ জুন থেকে বিশ্ববিদ্যালয়ের চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তবে তিনি বরখাস্ত থাকাকালীন বিশ্ববিদ্যালয়ের নিয়মানুযায়ী বেতন-ভাতাদি পাবেন।’

উল্লেখ্য, এর আগে গত ২৯ মে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানায় হাটহাজারী থানায় ডিজিটাল তথ্যপ্রযুক্তি আইনে নিবারণ বড়ুয়ার বিরুদ্ধে মামলা করেন বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও বঙ্গবন্ধু পরিষদ চবি শাখার সাধারণ সম্পাদক মশিউর রহমান। পরে ১০ জুন দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ নিবারণ বড়ুয়াকে আটক করে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ২২ মে ফেসবুকে 'অবশেষে জায়নামাজ কাত হয়ে পড়ে গেল' লিখে নিবারণ বড়ুয়া একটি স্ট্যাটাস দেন। ওই স্ট্যাটাসটি বাদী মশিউর রহমানের দৃষ্টিগোচর হলে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে উল্লেখ করে মামলা করেন বাদী।

এ বিষয়ে মামলার বাদী মশিউর রহমান বলেন, জায়নামাজ ইসলাম ধর্মের পবিত্র জিনিস ও এটির ওপর নামাজ আদায় করা হয়। ফলে নিবারণ বড়ুয়ার ওই স্ট্যাটাস ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছে বলে একজন মুসলিম হিসেবে আমি মনে করি। সেই পরিপ্রেক্ষিতে আমি মামলা করেছি। অন্যদিকে, আইন অনুযায়ী পুলিশ গ্রহণ করেছে।

ওডি/এমএ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মো: তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড