• বৃহস্পতিবার, ২২ আগস্ট ২০১৯, ৭ ভাদ্র ১৪২৬  |   ২৮ °সে
  • বেটা ভার্সন

ইবি ছাত্রলীগ কমিটি পুনর্বহাল নয়, আসছে নতুন কমিটি : শোভন 

  ইবি প্রতিনিধি

২২ মে ২০১৯, ০০:১২
শোভন
ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ( ছবি : দৈনিক অধিকার )

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কমিটি পুনর্বহাল নয়, অচিরেই নতুন কমিটি আসছে বলে জানিয়েছেন ছাত্রলীগ কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। 

মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় মুঠোফোনে এই তথ্য জানান তিনি। এছাড়াও ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের কমিটির ব্যাপারে যে অভিযোগ ছিল তা প্রমাণিত হয়েছে বলে জানান তিনি।

ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সভাপতি শোভন জানান, অভিযোগের ভিত্তিতে ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়। সেই প্রেক্ষিতে আমরা তদন্ত কমিটি গঠন করি এবং তদন্তে অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়। তাই স্থগিত কমিটি পুনর্বহাল হবে না বরং দ্রুত নতুন কমিটি দেওয়া হবে।
কবে কমিটি দেওয়া হতে পারে এমন প্রশ্নে শোভন জানান, আমাদের কেন্দ্রের পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়ে গেছে। ঈদ-উল-ফিতরের আগে হয়তোবা কমিটি দেওয়া সম্ভব হবে না তবে ঈদের পরে আমরা দ্রুত ইবি শাখা ছাত্রলীগের কমিটি দেবো।

জানা যায়, ইবি শাখা ছাত্রলীগের সভাপতি সাইফুল ইসলাম ও সাধারণ সম্পাদক অমিত কুমার দাসের কমিটির মেয়াদ শেষে ২০১৭ সালের ৬ এপ্রিল সম্মেলন করে ১৫ এপ্রিল দুই সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করে ছাত্রলীগের তৎকালীন কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক জাকির হোসেন। কমিটিতে বাংলা বিভাগের ২০০৮-৯ শিক্ষাবর্ষের শাহিনুর রহমান শাহিনকে সভাপতি ও একই বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের জুয়েল রানা হালিমকে সাধারণ সম্পাদক করা হয়। এক বছর মেয়াদের জন্য গঠিত হলেও দেড় বছরেও পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারেনি শাহিন ও হালিম, দুই নেতা দিয়েই চলছিল ওই কমিটি।

এরই মধ্যে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত টেন্ডার বাজি, শিক্ষক নিয়োগে বাণিজ্য ও মাদক সম্পৃক্ততা ও পূর্ণাঙ্গ কমিটি করতে না পারাসহ নানা অভিযোগের ভিত্তিতে গেল বছরের ২৯ অক্টোবর ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

ছাত্রলীগের বর্তমান সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ দিকে, স্থগিতাদেশ প্রাপ্ত কমিটির সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম তাদের বিরুদ্ধে আনিত অভিযোগগুলো সম্পূর্ণ মিথ্যা ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করে আসছে।

ওডি/এসএএফ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড