• বুধবার, ১৭ জুলাই ২০১৯, ২ শ্রাবণ ১৪২৬  |   ২৯ °সে
  • বেটা ভার্সন

ছাত্রলীগের সহ-সভাপতি হলেন কুমিল্লার রাকিব 

  সারাদেশ ডেস্ক

১৫ মে ২০১৯, ২২:৫৯
রাকিব উদ্দিন
ছাত্রলীগের সহ সভাপতি হয়েছেন রাকিব উদ্দিন

সদ্য ঘোষিত ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের পূর্ণাঙ্গ কমিটিতে সহ সভাপতি হয়েছেন কুমিল্লার রাকিব উদ্দিন। এর আগে তিনি ছাত্রলীগের কেন্দ্রীয় উপ- ত্রাণ ও দুর্যোগ বিষয়ক সম্পাদক ছিলেন। সততার সাথে তিনি তার দায়িত্ব ও কর্তব্য পালন করে আসছেন। 

শিক্ষা জীবনে রাকিব ঢাকা বিশ্ববিদ্যালয়ে ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগে অধ্যয়নরত আছেন। বিএনপি জামায়াত জোটের সময় অসংখ্যবার তিনি নির্যাতনের শিকার হয়েছেন। এছাড়া তার পরিবারও বিএনপি জামায়াতের সন্ত্রাসীদের হাত থেকে রক্ষা পায়নি। 

তিনি দীর্ঘ ১৫ বছরের রাজনৈতিক ক্যারিয়ারে ত্যাগী ও সৎ ছাত্রনেতা হিসেবে পরিচিতি লাভ করেন। তারই ফলস্বরূপ হিসেবে তাকে ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব অর্পণ করা হয়। 

গত সোমবার (১৩ মে) ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির স্বাক্ষরিত কমিটির তালিকা ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। কুমিল্লায় ৮ বরুড়া আসনের ছাত্রলীগের নের্তৃবৃন্দর সাথে কথা বললে তারা জানায়, রাকিব আমাদের বরুড়ার গর্ব। তিনি বরুড়ায় খুবি জনপ্রিয় একজন ছাত্র নেতা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভীশন ২০৪১ বাস্তবায়নে রাকিবের মতো মেধাবী ছাত্রনেতার কোন বিকল্প নেই বলেও জানায় তারা। 

উল্লেখ্য, গত বছরের ১১-১২ মে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হয় ছাত্রলীগের ২৯তম কেন্দ্রীয় সম্মেলন। সে সময় ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি ভেঙে দিয়ে নতুন কমিটি ঘোষণা করার কথা থাকলেও রাজনৈতিক অস্থিরতা ও বিভিন্ন ইস্যুর কারণে প্রায় আড়াই মাস পর ৩১ জুলাই রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে সভাপতি ও গোলাম রাব্বানীকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয়। 

পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি শোভনের সঙ্গে সহ-সভাপতি পদে রয়েছেন ৬১ জন। সাধারণ সম্পাদক গোলাম রাব্বানির সঙ্গে যুগ্ম সাধারণ সম্পাদক রয়েছেন ১১ জন। সাংগঠনিক সম্পাদক পদে রয়েছেন মোট ১১জন।

ওডি/এসএএফ

আপনার ক্যাম্পাসের নানা ঘটনা, আয়োজন/ অসন্তোষ সরাসরি দৈনিক অধিকারকে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

ভারপ্রাপ্ত সম্পাদক: মোঃ তাজবীর হুসাইন

১৪৭/ডি, গ্রীন রোড, ঢাকা-১২১৫।

ফোন: ০২-৯১১০৫৮৪

ই-মেইল: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০১৮-২০১৯

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Developed by : অধিকার মিডিয়া লিমিটেড